মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর বাজারে অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (২৩মে) দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা পৌনে ছয়টা পর্যন্ত এই অভিযান চলে।
অভিযানে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এতে সহযোগিতা করেন জেলা স্বাস্থ্য পরিদর্শক সূর্য কমার প্রামাণিক, জেলা পুলিশ লাইন্সের উপপরিদর্শক (এএসআই) মো. শাহাদত হোসেন ও জেলা চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।
রাজবাড়ী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা যায়, রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর বাজার এলাকায় নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানে অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে খানখানাপুর বাজারের মেসার্স নাহার ওষুধ ঘরকে চার হাজার টাকা, প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে মেসার্স কাজী ফার্মেসী’কে দুই হাজার টাকা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন ও সংরক্ষণ না করার অপরাধে খোকন স্টোরকে পাঁচশত টাকা জরিমানা করা হয়েছে।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান জরিমানার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে মোট ৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সরকারি বিধিবিধান মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়েছে।