রাজবাড়ী প্রতিনিধি
রাজবাড়ীতে পরিকল্পিতভাবে ইয়াবা ট্যাবলেট দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গিয়েছে ডিবি পুলিশের এক সোর্স। রবিবার (২৬মে) বিকেলে রাজবাড়ী শহীদ খুশি রেলওয়ে মাঠে অনুষ্ঠিত শিল্প ও বানিজ্য মেলা থেকে এই যুবককে আটক করে জেলা গোয়েন্দ পুলিশ (ডিবি)।
আটক যুবকের নাম মো. ইমরান শেখ (২৭)। তার বাবার নাম আবু বক্কর সিদ্দিক। ইমরানের বাড়ি রাজবাড়ী শহরের দক্ষিণ বিনোদপুর এলাকায়।
রাজবাড়ী ডিবি পুলিশ সূত্রে জানা যায়, রকি শেখ নামে আরেক যুবক ইমরানের বন্ধু। রকি শেখ একই এলাকার রোকন শেখের ছেলে। রকির সাথে তার স্ত্রীর সম্পর্ক ভালো যাচ্ছিল না। । রকির স্ত্রী ঋতু আক্তার তাকে তালাক দিয়ে সৌদি আরব যাওয়ার জন্য ভিসার আবেদন করেছেন। ঋতু যাতে কোন ভাবেই বিদেশ না যেতে পারে সেজন্য রকি তার বন্ধু ইমরানের কাছে পরামর্শ চায়। ইমরান ডিবি পুলিশের সোর্সের কাজ করে। ইমরান রকির স্ত্রী ঋতুকে ইয়াবা দিয়ে পুলিশের হাতে ধরিয়ে দেওয়ার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ি রকি তার স্ত্রীকে বানিজ্য মেলায় ডেকে নিয়ে আসে। রকি তার স্ত্রীকে একটি নতুন থ্রি-পিস কিনে দেয়। কৌশলে থ্রি- পিসের ভেতরে ইয়াবা ট্যাবলেট ঢুকিয়ে দেয় রকি। এরপর ইমরান ডিবি পুলিশকে ফোন করে ইয়াবার তথ্য দেয়। এরপর ডিবি পুলিশ মেলার মাঠে গিয়ে ঋতুকে আটক করে। তাকে তল্লাশি করে থ্রি-পিসের ভেতর থেকে ৫২ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। পরে ঋতুকে জিজ্ঞাসাবাদ করলে সে সব ঘটনা পুলিশকে খুলে বলে। তারপর পুলিশ ইমরানকে ফোন করে মেলার মাঠে ডেকে এনে আটক করে। আটকের পর ইমরান ঘটনার সত্যতা শিকার করেছে বলে জানিয়েছে ডিবি পুলিশ।
রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান খান জানান, ঋতুর স্বামী রকি একজন মাদকাসক্ত। রকি তার স্ত্রী ঋতুকে নিয়মিত অত্যাচার করত। এজন্য ঋতু তার স্বামীকে প্রায় ১ বছর আগে তালাক দেয়। তবে তাদের মধ্যে যোগাযোগ ছিল। ঋতু বিদেশ যাওয়ার জন্য ভিসার আবেদন করেছে। কিন্তু সে যেন বিদেশ যেতে না পারে সেজন্য রকি এই পরিকল্পনা করে। এঘটনায় একজনকে আটক করা হয়েছে। রকিকে আটকের চেষ্টা চলছে। এ ঘটনায় রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।