মো. নাহিদুল ইসলাম ফাহিম :

রাজবাড়ী সদর উপজেলার নবগ্রাম বাজার ও পাঁচুরিয়া রেলস্টেশন এলাকায় অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা পৌণে ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ফার্মেসীসহ দুইটি প্রতিষ্ঠানকে মোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অভিযানে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এতে সহযোগিতা করেন জেলা স্বাস্থ্য পরিদর্শক সূর্য কুমার প্রামানিক, জেলা পুলিশ লাইন্সের এএসআই মো. রিয়াদ হোসেন ও জেলা চেম্বার্স অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।
জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা যায়, নিয়মিত বাজার তদারকির কার্যক্রমের অংশ হিসেবে রাজবাড়ী পাঁচুরিয়া রেল স্টেশন ও নবগ্রাম বাজার এলাকায়  অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে প্রতিশ্রুত পণ‌্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শন করায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধে নবগ্রাম বাজারের মেসার্স মন্ডল ফার্মেসীকে ৭ হাজার টাকা এবং প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারার লঙ্ঘনজনিত অপরাধে পাঁচুরিয়া স্টেশন এলাকার আরব আলী স্টোরকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান জরিমানার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে মোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সরকারি বিধিবিধান মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়েছে।