নিজস্ব প্রতিবেদক :

রাজবাড়ীতে কোটা সংস্কারের দাবিতে ছাত্র ইউনিয়নের ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসুচি পালিত হয়েছে। শনিবার (১৩ জুলাই) বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।
বেলা সাড়ে ১১ টার দিকে রাজবাড়ী ১ নম্বর রেলগেইট শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক চত্বরে অবস্থান নেয় ছাত্র ইউনিয়নের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা। এরপর সেখানে কোটা সংস্কারের দাবিতে বক্তব্য দেন জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক উৎসব চক্রবর্তী, শহর শাখা ছাত্র ইউনিয়নের সহ সাধারণ সম্পাদক মেহরান খান, শিক্ষার্থী তাসিন খান,  শাহারিয়ার দ্বীন প্রমুখ।
এরপর একটি মিছিল বের করা হয়। মিছিলটিতে ১ নম্বর রেলগেইট গিয়ে রেললাইনের উপর অবস্থান নেয় নেতাকর্মীরা। তখন ঢাকা গামী মধুমতি এক্সপ্রেস ট্রেন রাজবাড়ী  স্টেশনে অপেক্ষা করছিল। শিক্ষাথীরা ট্রেন আটকে স্লোগান দিতে থাকে। এসময় রাজবাড়ী সদর থানার  পুলিশ সদস্যরা উপস্থিত হন। এক পর্যায়ে পুলিশের অনুরোধে আন্দোলনরত শিক্ষার্থীরা রেল লাইন থেকে সরে দাড়ায়। এরপর শিক্ষার্থীরা আবারও মিছিল বের করতে চাইলে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা তাদের সাথে কথা বলে। পরে সেখানেই অবস্থান কর্মসূচির সমাপ্ত করে আন্দোলনরত শিক্ষার্থীরা।
রাজাবাড়ী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা রেল লাইনের উপর অবস্থান নিয়েছিল। আমরা তাদের সঙ্গে কথা  বলি। এক পর্য়ায়ে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের কর্মসূচি সমাপ্ত ঘোষনা করে।