মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী ঃ

আষাঢ় মাসের সকাল শুরু হয়েছিল সূর্যের ঝলমলে আলোর হাতছানি দিয়ে। সেই আহ্বানে দূরদূরান্ত থেকে ছুটে এসেছে সবাই। সময় গড়ানোর সাথে সাথেই রাজবাড়ী সদর উপজেলা পরিষদ চত্বর কৃতী শিক্ষার্থীদের পদচারণে মুখর হয়ে ওঠে। তাদের উচ্ছ্বাস ও কলরবে রঙিন হয়ে ওঠে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন।

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে রাজবাড়ী সদর উপজেলা পরিষদ চত্ত্বরে প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার সহযোগিতায় এ সংবর্ধনা অনু্‌ষ্ঠানের আয়োজন করা হয়। এতে রাজবাড়ী সদর উপজেলা ছাড়াও গোয়ালন্দ, কালুখালী, বালিয়াকান্দি ও পাংশা উপজেলার শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার সভাপতি সহকারী অধ্যাপক মো. আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলো গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি রাশেদুল হক রায়হান। অনু্‌ষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইয়ুব আলী সরদার ও প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক প্রবীর কান্তি বালা। এসময় প্রবীর কান্তি বালা শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথ পাঠ করান। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন রাজবাড়ী বন্ধুসভার সাবেক সাধারণ সম্পাদক মো. নাহিদুল ইসলাম ফাহিম ও গোয়ালন্দ বন্ধুসভার সাবেক সাধারণ সম্পাদক মাহাফুজুর রহমান মিলন।

আয়োজনে কৃতি শিক্ষার্থীদের অনুভূতি প্রকাশের পাশাপাশি রাজবাড়ী বন্ধুসভার বন্ধুদের সাংস্কৃতিক পরিবেশনায় নাচ ও গান অনুষ্ঠিত হয়। এসময় জেলার ১০ জন গুণী শিক্ষককে ফুল ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। তারা হলেন রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী শিক্ষক মো. রেজাউল করিম, রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী শিক্ষক সমীরময় মন্ডল, গোয়ালন্দ নাজির উদ্দিন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান, রাজবাড়ী শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের ইংরেজী বিভাগের সহকারী শিক্ষক তপন কুমার পাল, রাজা সূর্য কুমার ইনস্টিটিউশন এর প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাক, সাহাজ উদ্দিন মন্ডল ইনিষ্টিটিউট এর প্রধান শিক্ষক আরিফা বেগম, বালিয়াকান্দি রামদিয়া হাইস্কুল এর প্রধান শিক্ষক মুহাম্মদ আলিম উদ্দিন শেখ, জামতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম মিয়া, চৌধুরী আব্দুল হামিদ একাডেমির প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম ও শহিদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক দেবজিৎ কুমার দাশ।

‘স্বপ্ন দেখো, জীবন গড়ো’ স্লোগানে দেশের ৬৪ জেলায় প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম শিখোর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হচ্ছে জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের এই সংবর্ধনা উৎসব। আয়োজনটি পাওয়ার্ড বাই বিকাশ এবং সহযোগিতায় থাকছে কনকর্ড গ্রুপ, ফ্রেশ, বহুব্রীহি, সানকুইক, কনকা-গ্লো, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড, ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।

সংবর্ধনায় আসা শিক্ষার্থীদের জন্য থাকে ক্রেস্ট, ডিজিটাল সার্টিফিকেট, শিখোর পক্ষ থেকে বিশেষ শিক্ষাবৃত্তি, ফ্রেশ ব্র্যান্ডের স্ন্যাকস, সানকুইকের ফ্রুট জুস, প্রথম আলো ই-পেপার (তিন মাস) ফ্রি সাবস্ক্রিপশন, প্রথমা ডটকমে অনলাইনে বই অর্ডারে ৪০ শতাংশ পর্যন্ত ছাড়, প্রথমা প্রকাশনের বিক্রয়কেন্দ্রে প্রথমা প্রকাশন ও প্র প্রকাশনের প্রকাশিত বইয়ে ৩০ শতাংশ ছাড়, কিশোর আলো ও বিজ্ঞানচিন্তার ছয় মাসের প্রিন্ট ভার্সনের সাবস্ক্রিপশনে বিশেষ ছাড়।

সবশেষে বন্ধুসভার সভাপতি আরিফুর রহমান উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করেন।