মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীতে শহর সংস্কারের লক্ষ্যে ১৬ দফা দাবি উপস্থাপন করে সংবাদ সম্মেলন কর্মসূচির আয়োজন করা হয়েছে। সোমবার (১২ আগষ্ট) সকাল ১১ টায় রাজবাড়ী প্রেসক্লাবের সম্মেলন কক্ষে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে রাজবাড়ী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র রাজীব মোল্লা লিখিত ১৬ দফা দাবি উপস্থাপন করেন। এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন রুদ্র মোল্লা, গোলাম আজম, সেলিন প্রামাণিক, সাব্বির গাজী, সেলিম মন্ডল, নয়ন মুন্সী, রাকিবুল, সোয়াইব, সাজ্জাদসহ নারী শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন অনন্যা, তাইয়েবা, অহনা প্রমুখ।

এসময় শিক্ষার্থীরা শহরের আশেপাশের সরকারি জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ ও দখলমুক্ত করা, ফুটপাত দখলমুক্ত করা, যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেলার বিরুদ্ধে সচ্চার হওয়ার পাশাপাশি বর্ষার মৌসুমে শহরের ড্রেনগুলো পরিষ্কার করা, ব্যানার-পোস্টার সরিয়ে ফুটওভার ব্রীজ দৃশ্যমান ও পরিচ্ছন্ন রাখা, পরিত্যক্ত ভবন বা স্থানসহ সকল জায়গায় মাদক ব্যবসা বন্ধ করা, দ্রব্যমূল্যের দাম সহনীয় পর্যায়ে রাখা ও পৌর পার্কিং এর নামে অটো-রিক্সাওয়ালাদের কাছ থেকে চাঁদা তোলা বন্ধ করাসহ মোট ১৬ টি দাবি উপস্থাপন করেন।

এসময় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে শিক্ষার্থীরা বলেন, রাজবাড়ীতে এখনো বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কোনো কমিটি গঠন করা হয় নি। তাই সমন্বয়ক দাবি করে কোনো কর্মসূচির কৃতিত্ব নেওয়ার সুযোগ নেই। আমরা সকলেই শিক্ষার্থী। আজ এখানে যারা উপস্থিত আছি তারা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থী এবং যারা এখানে উপস্থিত নেই বাইরে যারা বিভিন্ন উদ্যোগ নিয়ে অন্যান্য কর্মসূচির আয়োজন করছেন তারাও আমাদেরই সহযোদ্ধা।