মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীতে শুরু হয়েছে স্বাভাবিক শিডিউলে ট্রেন চলাচল। বৃহস্পতিবার (১৫ আগষ্ট) থেকে চলাচল শুরু হয়েছে বিভিন্ন আন্তঃনগর ট্রেন।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘাতের কারণে ১৮ জুলাই দুপুর থেকে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর সরকারের উচ্চপর্যায়ের নির্দেশনার ভিত্তিতে রেল কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য সারা দেশে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে। ১৩ দিন বন্ধ থাকার পর কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী ১ আগষ্ট  বৃহস্পতিবার থেকে স্বল্প দূরত্বের ট্রেনগুলোর চলাচল শুরু হয়ে আংশিক ও পরিবর্তিত শিডিউলে ২ দিন চলার পরে আবার বন্ধ হয়ে যায়। দীর্ঘ ২৫ দিন পর ১৩ আগষ্ট মঙ্গলবার সকাল থেকে রাজবাড়ীসহ দেশের বিভিন্ন জেলায় স্বাভাবিক শিডিউলে ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে তখনও নির্দেশনা আসে নি আন্তঃনগর ট্রেনগুলো চলাচলের। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের নির্দেশনায় ১৫ আগষ্ট বৃহস্পতিবার থেকে সারাদেশে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে।
এর আগে গত সোমবার বিকেল ৫ টা থেকেই অনলাইনে আন্তঃনগর ট্রেনগুলোর টিকিট পাওয়া যাচ্ছে।

স্টেশন মাস্টার শিমুল কুমার বিশ্বাস বলেন, বৃহস্পতিবার রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে অন্যান্য লোকাল, মেইল ও কমিউটার ট্রেনগুলোর পাশাপাশি সন্ধ্যা সোয়া ৬ টায় ছেড়ে গেছে বেনাপোল থেকে আসা ঢাকাগামী আন্তঃনগর ট্রেন বেনাপোল এক্সপ্রেস। এরপরেই বৃহস্পতিবার দিবাগত  ২ টা ২৫ মিনিটে ছেড়ে যাওয়ার কথা রয়েছে খুলনা থেকে আসা ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সুন্দরবন এক্সপ্রেস। একই সময়ে ছেড়ে যাবে ঢাকা থেকে আসা বেনাপোলগামী আন্তঃনগর ট্রেন বেনাপোল এক্সপ্রেস। তবে বৃহস্পতিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় আজ রাজশাহী-ঢাকা-রাজশাহী আন্তঃনগর মধুমতী এক্সপ্রেস ট্রেনটি চলাচল করছে না।