মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীতে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে বিদ্যালয়ে আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় রাজবাড়ী শহরের ঐতিহ্যবাহী রাজা সূর্য কুমার ইনস্টিটিউশনের আয়োজনে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় রাজা সূর্য কুমার ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক মো আকতার হোসেন খান, দেবাশীষ গোষ্মামী, আব্দুল হাকিম, আছলেহা খাতুন, আনোয়ার হোসেন খান মুকুল, আইরিন সুলতানা, তাহমিনা পারভীন, বন্যা শিকদার, কণা খাতুন, সানজিদা খাতুন ও খন্ডকালীন শিক্ষক (গণিত) শরিফুল ইসলাম।

বক্তারা বলেন, শিক্ষকরা মানুষ ও সমাজ গড়ার কারিগর। এটি একটি মহৎ পেশা। এটা পৃথিবীর শ্রেষ্ঠ পেশা। শিক্ষকদের চাহিদাই হচ্ছে সম্মান। শিক্ষকেরা একজন ছাত্রের মাথার উপর বটবৃক্ষের মতো ভূমিকা রাখে। শিখনকালে তাদের ভালো-মন্দর দায়িত্ব থাকে শিক্ষকের উপর। কেবল একজন দায়িত্বশীল এবং সুশীল শিক্ষকই পারেন দেশকে একজন দায়িত্বশীল, সুশিক্ষিত ও সুশীল নাগরিক উপহার দিতে। একটি জাতীকে সুষ্ঠুভাবে শিক্ষা প্রদানের মাধ্যমে সুশিক্ষিত ও সুশীল করে গড়ে তুলতে হলে শিক্ষকদের আরও দায়িত্বশীল হয়ে এ বিষয়ে আরও জোড়ালো ভূমিকা রাখতে হবে।

আলোচনা শেষে সকল শিক্ষকের উপস্থিতিতে বিদ্যালয় প্রাঙ্গণে ২ টি বড় পরিমাপের বৃক্ষ রোপন করা হয়। এসময় একটি ক্রিসমাস ট্রি ও একটি রাবার গাছ রোপন করা হয়।