মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীতে মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে ভারতীয় পুরোহিত রামগিরি মহারাজ এবং বিজেপির সাংসদ নিতেশ রানের কটূক্তি করার প্রতিবাদ ও তাদের সর্বোচ্চ বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭অক্টোবর) বিকেল ৫ টায় জেলা মুত্তাকিন কমিটির উদ্যোগে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য দেন, মুত্তাকিন কমিটির আমীর মাওলানা আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির, নায়েবে আমির মাওলানা মোস্তফা সিরাজুল কবীর, কেন্দ্রীয় সেক্রেটারি ফয়েজুর রহমান, রাজবাড়ী জেলা সভাপতি মাওলানা আব্দুল আজিজ, সেক্রেটারি মাওলানা মোফাজ্জল হোসাইন আব্বাসী, মাওলানা আব্দুল কাদের, ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মুফতি আবু সাইদ কাসেমী, আব্দুল মজিদ প্রমুখ।

এসময় বক্তারা বক্তারা বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম শান্তিতে বিশ্বাস করে। কিন্তু বারংবার ইসলামের উপর আঘাত হানার চেষ্টা করা হচ্ছে। কিন্তু ইসলাম দমে যায়নি। বরং যতবার আঘাত হানার চেষ্টা করা হয়েছে ততবার আরও শক্তি নিয়ে ফিরে এসেছে। সারা বিশ্বে ধর্মকে ব্যবহার করে যারা অশান্তি সৃষ্টি করতে চান তাদেরকে উৎখাত করতে হবে। এসময় তারা ভারত সরকারের কাছে নবীকে নিয়ে কটুক্তিকারীদের শাস্তির দাবি জানান।

মানববন্ধনে অভিযুক্ত ব্যক্তিদের ভুল স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চাওয়া, যে সমস্ত রাষ্ট্র এ জাতীয় কর্মকান্ড করে থাকে তাদের পণ্য স্থায়ীভাবে বর্জণ করা, অপরাধীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা, দেশের পাঠ্যপুস্তক থেকে নাস্তিকতায় উস্কানিদানকারী এবং মুসলিম ঐতিহ্যের বিরোধী সকল বিষয় অপসারণ করাসহ কয়েক দফা দাবি উত্থাপন করা হয়।