মোঃ মুক্তাদির হোসেন, স্টাফ রিপোর্টারঃ

রাত পোহালেই শুরু হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। সারা দে-শর ন্যয় গাজীপুরের কালীগঞ্জে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। মণ্ডপে মণ্ডপে প্রতিমার রং তুলির আঁচড় শেষে চলছে সাজসজ্জার কাজ।

কালীগঞ্জ কালীবাড়ী মন্দির পরিচালনা কমিটির সভাপতি বাবু নিরঞ্জন চন্দ্র ঘোষ,ও সাধারণ সম্পাদক বাবু বাদল চন্দ্র দাস বলেন প্রতি বছরের ন্যায় এবছর ও আমাদের মন্দিরে ব্যপক আকারে দূর্গ পূজা পালন করবো, আমাদের সকল প্রস্তুুতি সম্পর্ণ হয়েছে , আমাদের ভক্তদের প্রতি আহবান আপনারা আসুন আমাদের মন্দিরে আমাদের পূজা মন্ডপে এবং মন্দিরে, কালীগঞ্জের সবচেয়ে পুরাতন মন্দির, পুজারার আনন্দ ভাগাভাগি করতে সকলের মঙ্গল কামনা করে বিজয়া দশমীর আগাম শুভেচ্ছা জানাই।

গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার কালীগঞ্জ কালীমন্দিরে, মনসাতলা মন্দিরে,জয়দেবাড়ী মন্দিরে, ধর বাড়ি দূর্গা মন্দিরে, সহ কালীগঞ্জ পৌর এলাকার ৬ টি দূর্গা মন্ডপের শেষমুহূর্তে কাজ চলছে। প্রায় ৪০ বছরের ও বেশি সময় ধরে কালীগঞ্জ উপজেলার কালীগঞ্জ পৌরসভার উদ্যোগে দূর্গা পূজা হয়ে আসছে জানিয়েছেন আয়োজকরা।
কালীগঞ্জ উপজেলায় এ বছর ৪৮ টি পুজা মন্ডপে দূর্গা পুজার পালন করবে, বলে জানিয়েছেন কালীগঞ্জে উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি প্রদীপ কুমার মিত্র (ভজন),সাধারন সম্পাদক জীবন চন্দ্র ধর আমাদের প্রতিনিধির একান্ত সাক্ষাৎকার বলেছেন অসাম্প্রদায়িক দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যদিয়ে এবার শারদীয় দুর্গোৎসব ২০২৪ উদযাপিত হবে বলে আশা আয়োজকদের। শান্তিপূর্ণভাবে উৎসব পালনে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে জানিয়েছে পুজা মন্ডপের সভাপতি প্রদীপ কুমার মিত্র (ভজন) ও সাধারণ সম্পাদক গৌতম চন্দ্র দাস আমাদের প্রতিনিধি কে জানান আমরা প্রতিবছরের ন্যয় এবছর ও জমকালো আয়োজনে প্রায় ১৯৮৪– ২০২৪ইং সাল পর্যন্ত ৪০ বছর ধরে আমাদের মন্দিরে দুর্গা পুজা হয়ে আসছে, আমাদের মন্দিরের সকল পুজারী ভক্তদের কাছে সবিনয় অনুরোধ আমাদের মনসা তলা পূজা মন্ডপে আসুন আমাদের প্রতিমা ও পুজা অর্চনা দেখুন, আমরা আপনাদের জন্য কালীগঞ্জের সেরা বাদ্যযন্ত্র ও সাউন্ড সিস্টেম ব্যবহার করেছি।

সবার সহযোগিতায় সাম্প্রদায়িক সম্প্রীতি ঠিক রেখে শান্তিপূর্ণ পরিবেশে পূজা শেষ করার আশা কালীগঞ্জ কালীবাড়ি দূর্গা মন্দির, মনসা তলা দূর্গা মন্দির পরিচালনা কমিটি ও কালীগঞ্জ পুজা উদযাপন কমিটি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।