মোঃ আতিকুর রহমান খান ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি :

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার সীমান্ত এলাকার গারো পাহাড়ের গ্রামগুলাতে হাতির পর এবার বাঘের আতঙ্ক শুরু হয়েছে। আতঙ্কগ্রস্থ গ্রামগুলো হচ্ছে বাকাঁকুড়া নয়াপাড়া, উত্তর গাদ্ধীগাও, হালচাটি ও ছোট গজনী এলাকা।
জানা যায় এইসব পাহাড়ি গ্রামগুলোতে যুগ যুগ ধরে চলে আসছে বন্য হাতির তান্ডব। বন্য হাতির তান্ডবে বির্পযন্ত হয়ে পরেছে সিমান্তের গ্রামবাসিরা। বন্য হাতির পর নতুন করে যুগ হয়েছে বাঘ আতঙ্ক। গত ৬ দিনে কয়েকটি গ্রামে গরু সহ ২০ টি ভেড়া ও ছাগল বাঘ খেয়েছে সীমান্ত এলাকা একাধিক লোকের অভিযোগ.।
জানা গেছে বাঘ গুলো লম্বা ৪ থেকে ৫ ফিট
ও উচ্চতা প্রায় ৩ ফিট। বন বিভাগ জানায় ভারতীয় কারাক্যাল প্রজাতির এই বাঘ গুলো ভারতের মেঘালয়ে দেখতে পাওয়া যায়।
বাঘের আক্রমণে এক শিশু আহত হয়েছে।
বাঁকাকুড়া এলাকার ইউপি সদস্য ও মুসা সরদার বলেন, ঐই গ্রামের সাগর আলীর ২ টি, আমিনুল এর ১ টি, গান্ধীগাও গ্রামের আলম এর ১টি, ঠান্ডু পাগল এর ১ টি আক্তারের ১ টি ছাগল সহ প্রায় ২০ টি ছাগর খেয়েছে ৬ দিনের ব্যবধানে।
এছাড়াও গান্ধী গাও গ্রামের মঞ্জু মিয়ার ১টি গরু ও সবুজ মিয়ার ১ ভেরা অহত অবস্থায় উদ্ধার করা হয়। অপরদিকে উত্তর বাকাকুড়া গ্রামে গুজা ওরফে গজেন্দ্র মারাকের ৮ বছর বয়সী এক শিশু অহত হয়েছে বাঘের আক্রমনে । বর্তমান সিমান্তে উল্লেখিত গ্রামগুলাতে চলছে বাঘের আতঙ্ক। স্থানীয় বন বিভাগ সীমান্তের এলাকাবাসী সহ তাদের পশু ও শিশুদের নিরাপদে রাখতে অনুরোধ করেছে।
রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মো : শরিফুল ইসলাম বলেন বিষয় টি নিয়ে আমরা পর্যবেক্ষণ করছি। তবে বন বিভাগের পক্ষ থেকে স্থানীয় বাসিন্দাদেরকে নিরাপদে থাকতে বলেছে।