সঞ্জয় দাস,নীলফামারী জেলা প্রতিনিধি:

কাতার বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। তেমনিভাবে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শহরে প্রিয় দলের সমর্থনে উন্মাদনায় মেতেছেন ভক্তরা। নীলফামারীর ডোমারে আর্জেন্টিনার পতাকায় রিকশা সাজিয়েছেন মো. সায়েদ আলী নামের এক ভক্ত।

সোমবার (২১শে নভেম্বর) সন্ধ্যায় উপজেলার ডোমার বাজার এলাকায় আর্জেন্টিনার পতাকা, ব্যানার, ফেস্টুন ও নীল-সাদা রংয়ের মাধ্যমে সাজানো রিকশাটি নিয়ে চালক মো. সায়েদ আলী বের হলে স্থানীয়রা ঘিরে ধরছেন তাকে। এতে আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থকেরা রিকশাচালক সায়েদ ও তার রিকশার সাথে তুলছেন ছবি।

মো. সায়েদ আলী ডোমার উপজেলার পশ্চিম বোড়াগাড়ী গ্রমের চান্দিনাপাড়া এলাকার মো. হুসেইন আলীর পুত্র। কৃষিকাজ ও রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন সায়েদ। ছোটবেলা থেকে লিওনেল মেসির শৈল্পিক ফুটবল খেলার জন্য আর্জেন্টিনা সমর্থন করেন তিনি।

বিশ্বকাপ ঘিরে আর্জেন্টিনার পতাকায় রিকশা সাজানো মো. সায়েদ আলী বলেন, আমি ছোটবেলা থেকে আর্জেন্টিনার খেলা দেখি। তাই এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার জন্য আমার সামান্য চেষ্টা। নিজের উপার্জনের ৮ হাজার টাকা দিয়ে রিকশাটিতে নীল-সাদার রং সহ আর্জেন্টিনার ছোট পতাকা, আমার নিজের ও লিওনেল মেসির ছবি সম্বলিত ব্যানার লাগিয়েছি। কাতার বিশ্বকাপে লিওনেল মেসির হাতে বিশ্বকাপটি উঠবে বলে আমি আশাবাদী।

এবিষয়ে আর্জেন্টিনা সমর্থক মো. মেহেরাব হোসেন শিশির বলেন, ফুটবলপ্রেমী মানুষেরা সবসময় রুচিশীল হয়। হাজার হাজার কিলোমিটার দূরের দেশ আর্জেন্টিনার জন্য আমাদের প্রত্যন্ত অঞ্চলে একজন অন্ধভক্তের উপার্জনের টাকায় একটি রিকশাকে নান্দনিক সৌন্দর্যে সাজানো সত্যিকার অর্থে রুচিশীলতার পরিচয়। তাকে আমরা সাধুবাদ জানাই।