রাজবাড়ীঃ
রাজবাড়ীর কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের দুর্গাপুর বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে একটি ফার্মেসীকে জরিমানাকে করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে সকাল সাড়ে দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।
অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এতে সহযোগিতা করে ব্যাটালিয়ন আনসারের সহকারী প্লাটুন কমান্ডার হাবিলদার মো. হাবিবুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য পরিদর্শক সূর্যকুমার প্রামানিক।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, সংস্থাটির উদ্যোগে প্রতিনিয়ত বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনা করার সময় নিষিদ্ধ পণ্যের উৎপাদন, বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধ, মেয়াদ উত্তীর্ণ পণ্য ও অননুমোদিত পণ্য বিক্রয় না করাসহ অধিক দামে পণ্য বিক্রয় না করার বিষয়ে সতর্ক করা হয়। মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় করার উদ্দেশ্যে সংরক্ষণ করা এবং প্রতিশ্রæত পণ্য যথাযথ ভাবে বিক্রয় বা সরবরাহ না করার অভিযোগে মন্ডল মেডিকেল হলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান জরিমানার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৫ ও ৫১ ধারা লঙ্ঘন করায় ফার্মেসী মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ওই এলাকায় আরও কিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সরকারি বিধিবিধান মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।