আহসান হাবীব নাহিদ গাইবান্ধা জেলা প্রতিনিধি:

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় আশ্রয়ণ প্রকল্প -২ এর আওতাধীন চতুর্থ পর্যায়ে “ক” শ্রেণির যাহাদের জমি ও ঘর দুটোই নেই। এমন গৃহ ও ভূমিহীন ২৩১টি পরিবারের জন্য নির্মাণাধীন ঘর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-২ মোহাম্মদ আফজাল হোসেন। রবিবার সকালে সাদুল্লাপুর উপজেলাধীন জামালপুর ইউনিয়নে নির্মাণাধীন ঘর পরিদর্শন কালে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয় গাইবান্ধার উপপরিচালক মোঃ শরিফুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়া খাঁন বিপ্লব, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রোকসানা বেগম,
সহকারী কমিশনার (ভূমি) তাইফুর রহমান,
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম,উপজেলা প্রকৌশলী মোঃ মিনাজ, ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান শুভ, ইউপি সদস্য আমিনুর রহমান, নুরুন্নবী সরকার প্রমুখ। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রোকসানা বেগমের তত্ত্বাবধানে ভূমিহীনের জন্য নির্মাণাধীন ঘরের কাজ দ্রুত এগিয়ে চলছে।
প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও নির্বাচনী ইস্তেহার অনুযায়ী দেশের কেউ ভূমিহীন ও আশ্রয়হীন থাকবেনা। তাই ২০২০ সালে সারা দেশে সরকার জরীপের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনের ৮ লাখ ৮৫ হাজার ৫২২টি পরিবার বাছাই করা হয়। এতে “ক” শ্রেনির গৃহ ও ভূমিহীন পরিবার সংখ্যা দাঁড়ায় ২ লাখ ৯৩ হাজার ৩৬১ টি। এরই ধারাবাহিকতায় ২০২৩ সালে ২ লাখ ৫০ হাজার “ক” শ্রেণির গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘর প্রদান করা হবে বলে অফিস সূত্রে জানা যায়। শেষে জামালপুর ইউনিয়নের তরফবাজিত কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন এবং জনগণের সুচিকিৎসা করতে সার্বিক সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন পরিচালক-২ মোহাম্মদ আফজাল হোসেন ও উপপরিচালক মোঃ শরিফুল ইসলাম।