তানোর (রাজশাহী) প্রতিনিধি; জাকির হোসেন-টুটুল।

রাজশাহীর তানোরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ প্যারেড কুচকাওয়াজে সালাম গ্রহন ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বাঙালি জাতির সূর্যসন্তানদের স্মরণে সারা বাংলাদেশের ন্যায় তানোর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে।

আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস।
আজ থেকে ৫২ বছর পূর্বে আজকের এই দিনে ঘোষিত হয়েছিল বাংলাদেশের স্বাধীনতা। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দিনের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়।
তানোর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ ও তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান মিয়ার নেতৃত্বে উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগ মহান মুক্তিযুদ্ধে সকল বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পন করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, স্থানীয় সাংসদ প্রতিনিধি, তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি জননেতা লুৎফর হায়দার রশিদ ময়না।

পরে একে একে আওয়ামীলীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, তানোর প্রেসক্লাব এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ, নানা শ্রেনী পেশার মানুষ শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিফলকে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জ্ঞাপন করেন।

শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিফলকে শ্রদ্ধা নিবেদন শেষে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সকাল ১০টায় তানোর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের প্যারেড কুচকাওয়াজের মাধ্যমে সংবর্ধনা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ।