আহসান হাবীব নাহিদ, গাইবান্ধা জেলা প্রতিনিধি:

গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগ উঠেছে। এরই প্রতিবাদে এবং বিচারের দাবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ঐ বিদ্যালয়ের ছাত্রীরা।

২৩ জুলাই রোববার দুপুরে গাইবান্ধা শহরে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এবং পৌরপার্কের সামনে প্রধান নড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এসময় শহরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

অবরোধকালে শিক্ষার্থীরা জানান, গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশান্ত কুমার দেব যোগদানের পর থেকেই অত্র বিদ্যালয়ের কর্মচারী থেকে শুরু করে শিক্ষার্থী এবং অভিভাবকদের সঙ্গে প্রায়ই খারাপ আচরণ করে আসছে।

এরই ধারাবাহিকতায় রোববার সকালে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রী অসুস্থতার কারণে ছুটি চাইতে গেলে তাকে ছুটি না দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। তখন সেই শিক্ষার্থী ভয় পেয়ে দৌড়ে সহপাঠীদের নিকট ছুটে আসে।

পরে তার সহপাঠীরা বিষয়টি জানতে পেরে ক্ষোভে ফেটে পড়ে। এবং তাৎক্ষণিক ক্লাস বর্জন করে রাস্তায় নেমে আসে।

এসময় বক্তব্যে প্রধান শিক্ষক সুশান্ত কুমার দেবকে স্কুল থেকে প্রত্যাহারের দাবি জানান শিক্ষার্থীরা। তাকে স্কুল থেকে প্রত্যাহার না করা হলে ক্লাসে ফিরবেনা বলেও জানান তারা।

পরে অবরোধ চলাকালে প্রশাসনের পক্ষ থেকে অভিযুক্ত ঐ প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত শাস্তিমূলক ব্যাবস্থা গ্রহণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

শেষে জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দাখিল করে।