ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ আসনে নির্বাচন-পরবর্তী একাধিক সংঘর্ষ ও মারধরের ঘটনায় সন্দেহভাজন ভাবে নৌকার সমর্থক ও সাবেক শ্রমিকদল নেতা আমিরুল ইসলাম আকন্দকে আটক করেছে সিরাজগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।
বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে বেলকুচি উপজেলার চালা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক আমিরুল সূবর্ণসাড়া গ্রামের আব্দুস সালামের ছেলে। তিনি সম্প্রতি বোমা বিস্ফোরণে ফজলু শেখ নিহত মামলার প্রধান আসামি আব্দুল মোতালেব সরকারের ভাগিনা।
সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ওসি মো. জুলহাজ উদ্দীন বলেন, নির্বাচনের পর থেকে বেলকুচিতে বেশ কয়েকটি সংঘর্ষ ও মারধরের ঘটনা ঘটে। এসব ঘটনার সাথে জড়িত সন্দেহে আমিরুল ইসলাম আকন্দকে আটক করে বেলকুচি থানায় হস্তান্তর করা হয়েছে।
সুত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আব্দুল মমিন মন্ডল নৌকা প্রতীক পাওয়ার পর অনানুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ দেন আমিরুল ইসলাম আকন্দ। নির্বাচনে নৌকা বিজয়ী হওয়ার পর বেলকুচিতে বেশ কয়েকটি সহিংসতার ঘটনা ঘটে। এ ঘটনার সাথে আমিরুল ইসলাম আকন্দ জড়িত সন্দেহে সিরাজগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তাকে আটক করে।
বেলকুচি থানার ওসি মো. আনিছুর রহমান জানান, কোনো মামলার এজাহারে আমিরুলের নাম নেই। তবে তদন্তে প্রাপ্ত সন্ধিগ্ধ আসামি তিনি। গত কয়েকদিনের সংঘর্ষের ঘটনায় ৫-৬টি মামলা হয়েছে বলেও জানান ওসি।