মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীতে সাবেক এমপি কাজী কেরামত আলীসহ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দোসরদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টার দিকে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে থেকে রাজবাড়ী বৈষম্যবিরোধী ছাত্র জনতার  ব্যানারে এই মিছিল বের করা হয়। মিছিল শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করা হয়। পরে বিক্ষোভকারীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন ।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ছাত্র জনতার আন্দোলনের সময় রাজবাড়ীতে সাবেক সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, যুদ্ধ অপরাধী ট্রাইব্যুনালের সাবেক বিচারক মো. শামছুল হকের নেতৃত্বে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতকর্মীরা আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালায় এবং শিক্ষার্থীদের নামে মামলা দেওয়া হয়। মামলা দেওয়ার সাথে সাথে পুুলিশ বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালিয়ে ছাত্রদেরকে গ্রেপ্তার করে। কিন্তু দেশ স্বাধীন হওয়ার পর রাজবাড়ীতে বৈষম্যবিরোধী ছাত্ররা তাদের নামে মামলা দায়ের করেছে। এখন পুলিশ তাদেরকে কেনো গ্রেপ্তার করছে না। আমরা চাই অনতিবিলম্বে এই সকল আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হোক।

এসময় জেলা শহরের রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, অংকুর স্কুল এন্ড কলেজ, আল্লা নেওয়াজ খাইরুল উচ্চ বিদ্যালয়, রাজা সূর্য কুমার ইনস্টিটিউশন, রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজ, রাজবাড়ী সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ বিক্ষোভে অংশগ্রহন করে।

রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আমি এটা পুলিশ সুপারের কাছে পাঠিয়ে দেব । যত দ্রুত সম্ভব তদন্ত সাপেক্ষে এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হবে।
তিনি আরও বলেন, কেউ যদি শিক্ষার্থীদেরকে কোনো প্রকার হুমকি প্রদান করে, তাহলে তাদের নামগুলো জেলা প্রশাসক অথবা পুলিশ সুপারের কাছে জানালে সে ব্যাপারে আমরা দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।