শোয়েব হোসেন –ঃ

বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রথমবার জরায়ু টিউমার অপারেশন শুরু করা হয়েছে। ব্যয়বহুল এ অপারেশন সরকারী হাসপাতালে বিনামূল্যে শুরু করায় সাধারণ রোগীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃনমূল পর্যায়ে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে নানামূখী পদক্ষেপ গ্রহন করেছেন। উপজেলা পর্যায়ে সরকারী হাসপাতাল গুলোতে আধুনিক অপারেশন থিয়েটার স্থাপনের পাশাপাশি চিকিৎসকও নিয়োগ দেয়া হয়েছে।
ডাঃ মনিরুজ্জামান আরও বলেন, বিগত চার মাস পূর্বে তিনি এ হাসপাতালে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগদানের পর তৃনমূল পর্যায়ে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় এরইমধ্যে ২০টির অধিক সিজারিয়ান অপারেশন বিনামূল্যে সফল ভাবে সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার প্রথমবার হাসপাতালে জরায়ু টিউমার অপারেশন সফলভাবে সম্পন্ন করা হয়েছে। গাইনি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডাঃ বিপুল বিশ্বাস অপারেশনটি সম্পন্ন করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে অপারেশন কার্যক্রম শুরু করায় রোগীরা আর্থিক ভাবে লাভবানের পাশাপাশি সঠিক চিকিৎসা সেবা পাচ্ছেন। জনস্বার্থে এ ধারা অব্যাহত থাকবে বলেও তিনি উল্লেখ করেন।