রাজবাড়ী ঃ

রাজবাড়ী সদর হাসপাতালে প্রথম বারের মত শুরু হয়েছে ও সারাদেশের ৫১টি সরকারী হাসপাতাল সহ বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস বা বৈকালীন চেম্বার। এর মাধ্যমে বেসরকারী হাসপাতাল বা ক্লিনিকের মতই সরকারী হাসপাতালে ফি দিয়ে বিশেষজ্ঞ ডাক্তার দেখানোর সুযোগ পাচ্ছেন রোগীরা।

বৃহস্পতিবার ৩০ শে মার্চ বিকালে রাজবাড়ী সদর হাসপাতাল সহ সারাদেশে সেবা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। এ উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালী অনলাইনে যুক্ত হন রাজবাড়ী সদর হাসপাতালে বৈকালিন চিকিৎসকরা। এদিকে উদ্বোধনের ২ ঘন্টার বেশি সময়ের মধ্যে রাজবাড়ীর বৈকালীন চেম্বারে এসেছে মাত্র ৮ জন রোগী। এরমধ্যে ২ জন অর্থপেডিক ও ৬ জন শিশু রোগী। এ সময় রোগীর উপস্থিত কম থাকায় অলস সময় পার করেছেন সদরের চিকিৎসক ও তার সহযোগীরা।
অপরদিকে রোগী কম নিয়ে পর্যাপ্ত প্রচার-প্রচারনার অভাব বলে ধারনা সংশ্লিষ্টদের। এছাড়া উদ্বোধন উপলক্ষে রাজবাড়ীতে করা হয়নি কোন আনুষ্ঠানিকতা।

রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শেখ মোহাম্মদ হান্নান বলেন,  প্রতিদিন ৩ জন করে তিন ক্যাটাগরির ডাক্তার রোগী দেখবেন। কোন ডাক্তার কোন দিনে রোগী দেখবেন তার একটি তালিকা করা হয়েছে। এবং ডাক্তারদের ক্যাটাগরি অনুযায়ী সরকার ফি নির্ধারন করেছেন। এছাড়া এ সময় কোন পরীক্ষা নিরীক্ষার প্রয়োজন হলে হাসপাতালের প্যাথলোজি, এক্মরে ও আল্ট্রা বিভাগে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার ব্যবস্থা আছে। আমরা আশাবাদী একটু প্রচারনা হলেই রোগী বেশি হবে।তবে শনিবার থেকে আশা করছি রোগী বেশি হবে। এছাড়া আনুষ্ঠানিকতার কোন নির্দেশনা না থাকায় কোন আনুষ্ঠানিকতা করেন নাই। এছারা স্থানীয় সাংসদ, জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহদোয়রা ব্যস্ত থাকায় আসতে পারেন নাই। তবে তারা উদ্বোধনের সময় জুমে সংযুক্ত ছিলেন।