আহসান হাবীব নাহিদ,গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার বৈদেশিক মুদ্রা পাচারকারী চক্রের মূলহোতা আব্দুল মোতালেব (৫৬) নামের এক ব্যক্তিকে আটক করেছে গাইবান্ধা র‌্যাব-১৩ একটি অভিযানিক টিম ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাতে র‍্যাব-১৩, গাইবান্ধা ক্যাম্পের ফ্লাইট লেফটেন্যান্ট (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্যটি জানানো হয়।

আটককৃত আব্দুল মোতালেব (৫৬) নামের ব্যক্তি সে সাদুল্যাপুর উপজেলার ফরিদপুর ইউনিয়নের দড়ি তাজপুর গ্রামের মৃত আব্বাস উদ্দিনের ছেলে।

বৃহস্পতিবার (৩০শে মার্চ) বিকেলের দিকে গাইবান্ধা র‍্যাব -১৩ ক্যাম্পের একটি অভিযানিক টিম গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে।

এসময় সাদুল্যাপুর উপজেলার ফরিদপুর
ইউনিয়নের দড়ি তাজপুর এলাকা থেকে কুখ্যাত বৈদেশিক মুদ্রা পাচারকারী চক্রের মাস্টার মাইন্ড এজাহারভুক্ত ও পলাতক আসামি আব্দুল মোতালেব(৫৬) নামের আসামিকে আটক করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে মাহমুদ বশির আহমেদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামি আব্দুল মোতালেব (৫৬) নামের ব্যক্তি সে দীর্ঘদিন ধরে বিভিন্ন সময় বিশেষ কায়দায় বৈদেশিক মুদ্রা কাগজের তৈরী কার্টুনে করিয়া টাকার বান্ডিল সাদৃশ করে ডলার বানিয়ে বিভিন্ন লোকের সাথে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিলেন।

তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা থাকায় নিজেকে সে আত্নগোপনে তার অবস্থান পরিবর্তন করে আসছিল। আটককৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে বৈদেশিক মুদ্রা পাচারকারী চক্রের সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। এই ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামিদের বিরুদ্ধে গোপনে অনুসন্ধান চলছে।

আটককৃত আসামিকে সাদুল্লাপুর থানায় হস্তান্তর করা হয়েছে।