তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধি:

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, দেশের অগ্রগতি, উন্নয়ন, শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে নৌকা মার্কার কোন বিকল্প নেই। অন্যতায় বাংলাদেশ সিরিয়া, আফগানিস্থান ও ইরাকের মত দেশে পরিণত হবে। বাংলাদেশের উন্নতি দেশি-বিদেশি অনেকেই সহ্য করতে পারছে না। তারা আগামী নির্বাচনকে সামনে রেখে সরকার ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চালাচ্ছে। তাই আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধে যেভাবে হানাদার বাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন সেইভাবে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী করতে হবে।

তিনি রোববার বিকেলে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গেষ্ঠীর পরিবারের মধ্যে ষাড়, ভেড়া ও ছাগল বিতরণ এবং ৫৩৫টি হাঁস মোরগির ও গরুর বাসস্থানের (ঘরের) উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভূক্ত জনগনের জীবনমান উন্নয়নে সমন্বিত প্রাণিসম্পদ প্রকল্প’ এর আওতায় এসব গবাদি পশু ও হাঁস-মুরগির ঘর বিতরণ করা হয়।

একই অনুষ্ঠানে মন্ত্রী শাহাব উদ্দিন এমপি দুস্থ মহিলাদের সেলাই মেশিন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল ও সমতলের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন।

ইউএনও সুনজিত কুমার চন্দের সভাপতিত্বে ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আমিনুল ইসলামের পরিচালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ও সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল লতিফ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন স্বপন, ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন, সালেহ আহমদ জুয়েল, রফিক উদ্দিন, এনাম উদ্দিনসহ প্রমুখ।

আপনি যে খবরগুলো মিস করেছেন