মোঃ ফিরোজ আহমেদ, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁর আত্রাইয়ে ইফাঃ ওরিয়েন্টেশন /প্রশিক্ষণ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

নওগাঁর আত্রাইয়ে ইসলামিক ফাউণ্ডেশনে উপজেলা পর্যায়ে ইমাম ও মোয়াজ্জিন কল্যান ট্রাস্টের সদস্যদের নিয়ে ওরিয়েন্টেশন /প্রশিক্ষণ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

আজ সকাল ১০ ঘটিকায় উপজেলা মসজিদে মোহাম্মদ আবুল হোসেনের সন্চঞ্চলনায়
ইমাম ও মোয়াজ্জিন কল্যান ট্রাস্টের ওরিয়েন্টেশন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে৷

প্রশিক্ষণ পরিচালনা করেন ও সভাপতিত্ব করেন মাওলানা মোহাম্মদ মাজেদুর রহমান ফিল্ড সুপারভাইজার ইসলামিক ফাউণ্ডেশন আত্রাই নওগাঁ।

এতে আত্রাই উপজেলার ৮ টি ইউনিয়নের সকল শিক্ষক, শিক্ষীকা ইমাম ও মোয়াজ্জিনগম উপস্থিতি ছিলেন৷
কল্যানত্রাস থেকে ইমাম ও মোয়াজ্জিন দের মাঝে কোন প্রকার লাভ বিহীন ঋিন দেওয়া হয়, এবেপারে ইমাম ও মোয়াজ্জিন দের মাঝে প্রচার করা হয়।যে সমস্ত ইমাম ও মোয়াজ্জিন সাহেবগন অর্থের অভাবে কোন কিছু করতে পারছেন না তাহাদের কে প্রথমে ইসলামিক ফাউণ্ডেশন কল্যানত্রাস তে ভর্তি হয়ে ঋণের জন্য দরখাস্ত করিলে সর্বোচ্চ ২৫ হাজার টাকা কোন প্রকার লাভ বিহীন দেওয়া হবে যাহা সে আস্তে আস্তে পরিষদ করিবে।

উপস্থিত ছিলেন মোঃ রেজাউল ইসলাম জিসি, ইসলামিক ফাউণ্ডেশন, মওলানা মোঃ আব্দুল জলিল জিসি ইসলামিক ফাউণ্ডেশন ,সাংবাদিক মোঃ ফিরোজ আহমেদ অর্থ ও দপ্তর সম্পাদক আত্রাই প্রেসক্লাব, মোঃ আব্দুল হাই আল হাদি সাধারণ সম্পাদক শিক্ষক সমিতি ইসলামিক ফাউণ্ডেশন আত্রাই।

সভাপতির বক্তব্যে সুপার ভাইজার মাওলানা মোহাম্মদ মাজেদুর রহমান বলেন, আমরা আল্লাহর হুকুম মেনে চলবো, আমরা সবাই অংশ গ্রহণ নিবো,সমাজে বাল্যবিবাহ, মাদকাসক্ত, ইভটিজিং, জঙ্গীবাদ দুর করার জন্যে চেষ্টা করিবো, এছাড়াও বিভিন্ন দিক নিয়ে নিয়ে আলোচনা করেন এবং এই বিষয়ে সবাইকে সচেতন করতে সকল শিক্ষক ও ইমাম ও মোয়াজ্জিন প্রতি আহবান জানান তিনি৷ প্রশিক্ষণটি দোয়ার মাধ্যমে সমাপ্ত করা হয়৷
দোয় পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ আব্দুল জলিল।