আজ বুধবার সকালে হাফ পাশ ও নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত কর্মসূচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সকাল ১১টার দিকে কর্মসূচির শুরুতে রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী সরকারি কলেজ, রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজ, ডা. আবুল হোসেন কলেজ, রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এসময় ‘ইউ ওয়ান্ট জাস্টিজ, ইউ ওয়ান্ট জাস্টিজ, আমার ভাই কবরে খুনি কেন বাইরে, শিক্ষার্থীদের ৯দফা মানতে হবে, সারা দেশে হাফ পাশ দিতে হতে দিতে হবে, বাঁচার মতো বাঁচতে চাই নিরাপদ জীবন চাই’ প্রভৃতি স্লোগান দেওয়া হয়।

বিক্ষোভ মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয় প্রদক্ষিণ করে শহরের পান্না চত্বরে নান্নু টাওয়ারের সামনে অবস্থান নেয়। এখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন শিক্ষার্থী কাউসার আহমেদ, রুদমিলা চৌধুরী, ইমতিয়াজ আরেফিন সৌরভ, অরুন্ধতী রায়, হামি হামনে হাসান, শান্ত আহমেদ প্রমূখ। এসময় দাবি আদায়ের পক্ষে শিক্ষার্থীরা স্লোগান  দিতে থাকে। বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়। সমাবেশ শেষে আবারও বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ডিসি অফিস মোড়ে পৌছানোর পর পুলিশের অনুরোধে সেখানে শিক্ষার্থীরা অবস্থান নেয়। এসময় বিভিন্ন যানবাহনের কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করা হয়। মোটর বাইক চালকদের হেলমেট ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় জরিমানা করা হয়। যাদের প্রয়োজনীয় কাগজপত্র আছে তাদের শুভেচ্ছা জানানো হয়। পরে মিছিলটি শহরের রেলগেট শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক চত্বরে এসে শেষ হয়