আহসান হাবীব নাহিদ, গাইবান্ধা জেলা প্রতিনিধি :

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার বড় জামালপুর সমাজ কল্যাণ সংস্থার পরিচালনায় আদর্শ গরু খামারী ও দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতির সাইনবোর্ড লাগিয়ে খামারীদের টাকা মেরে উধাও ভুক্তভোগীদের থানায় অভিযোগ দায়ের।

অভিযোগ সুত্রে জানা যায়, ২০২৩ সালে স্থাপিত গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার বড় জামালপুর সমাজ কল্যাণ সংস্থার পরিচালনায় আদর্শ গরু খামারী ও দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতির সাইনবোর্ড লাগিয়ে দুগ্ধ ক্রয় বিক্রয় কার্যক্রম শুরু করে।

কিছুদিন ঠিকঠাক চললেও হটাৎ করেই লোকশানের বাহানায় প্রতিষ্ঠানটি এলাকার ৩৯ জন খামারীদের নিকট থেকে দুধ ক্রয় করে ঐ খামারীদের টাকা না দিয়ে হটাৎ করেই লাপাত্তা হয়ে জান প্রতিষ্ঠানের দ্বায়িত্ব প্রাপ্ত পাতিল্যাকুড়া গ্রামের জোব্বার মিয়ার ছেলে মাহিন মিয়া ও রাজা মিয়ার ছেলে আশিকুর রহমান শামীম।

এব্যাপারে সাদুল্লাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন সাহাব উদ্দিন মন্ডল।

অভিযোগকারী জানান তার ছেলে আতিকুর রহমান মন্ডল নিজস্ব অর্থায়নে প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু করেন। এমতাবস্থায় কর্মের কারণে বিদেশ যাওয়ার দিন তারিখ নির্ধারন হওয়ার কারনে বিবাদী মাহিন মিয়া ও আশিকুর রহমান শামীমের নিকট প্রতিষ্ঠানটির দায়িত্ব বুঝিয়ে দিয়ে বিদেশে চলে যায়।

এসময় দায়িত্ব পালন করা কালে অভিযুক্তরা প্রায় ৩৯জন খামারীর নিকট থেকে নানা অজুহাতে বাকীতে দুগ্ধ ক্রয় করে, এতে করে খামারীদের পাওনার পরিমান হয়ে দ্বারায় প্রায় ৩ লক্ষ টাকা।

খামারী রাফিউল ইসলাম পিয়াশ সহ ভুক্তভোগীরা বলেন , আমরা সাধারণ খেটে খাওয়া মানুষ। এই দুধ বিক্রয় করেই আমাদের সংসার চলে আমরা বিভিন্ন সময় মাহিন মিয়া ও আশিকুর রহমান শামীমের নিকট টাকা চাইতে গেলে টাকা না দিয়ে উল্টো আমাদেরকে হুমকি ধামকি দিতে থাকেন।

দ্রুত এই প্রতারকদের বিচার ও পাওনা টাকার দাবী জানান খামারীরা।