মুক্তাদির হোসেন, স্টাফ রিপোর্টারঃ

গাজীপুর-৫ আসনের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, সাবেক এমপি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসুর ভিপি আখতারউজ্জামান।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৫ (কালীগঞ্জ, পুবাইল, বাড়িয়া সহ) আসনের আওয়ামী লীগের দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র জমা দিয়েছেন আখতারউজ্জামান।
গত রবিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র ফরম ক্রয় করে সোমবার (২০ নভেম্বর) তা জমা দেন।
বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রার্থী আখতারউজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ডাকসুর ভিপি ও জিএস, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, সাবেক সফল এমপি, গাজীপুর জেলা পরিষদের দুই বারের চেয়ারম্যান হিসেবে যতœ, দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে জনপ্রিয়তার শীর্ষে আছেন। তার মেধা ও দক্ষতায় কালীগঞ্জকে একটি আধুনিক কালীগঞ্জ হিসেবে গড়ে তুলেছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেলে জাতীর জনক বঙ্গবন্ধুর কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ক্ষেত্রে উন্নয়নের দ্বারপান্তে নিয়ে যাবেন।
উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।
এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় ইসি।