রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে ক্রীড়া পরিদপ্তর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বার্ষিক ক্রীড়া কর্মসূচী ২০২৩-২৪ এর আওতায় অটিস্টিক ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে ক্রীড়া উৎসব ও বিজয়ীদের মাঝে  পুরষ্কার বিতরন করা হয়েছে। ২৮ নভেম্বর ( মঙ্গলবার) বেলা ১১টায় জেলা ক্রীড়া অফিস  রাজবাড়ী শহীদ খুশি রেলওয়ে মাঠে এই পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে।
 অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুবর্ণা রাণী সাহার সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন জেলা ক্রীড়া অফিসার শাহীন সুলতান রাজা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন  জেলা প্রশাসক আবু কায়সার খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস। অনুষ্ঠান পরিচালনা করেন সাদমান সাকিব রাফী।
জেলার মোট চুয়ান্নজন অটিস্টিক শিশু  কয়েকটি বিভাগে ভাগ হয়ে প্রতিযোগিতা অংশ নেয়। প্রতিযোগিতার মধ্যে ছিলো দৌড়, ঝুড়িতে বল নিক্ষেপ, বালিশ পাচিং ও মিউজিক্যাল চেয়ার।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশেষ চাহিদা সম্পূর্ণ শিশুরা শারীরিক ভাবে একটু পিছিয়ে আছে। তবে তারা সমাজেরই একটি অংশ। তাদের মধ্যেই কোন না কোন বিশেষ গুন রয়েছে।  কারও পরিবারে এ ধরনের শিশু জন্ম নিলে হতাস হবেন না। এদেরকে একটু বেশি সময় দিন। বেশি যত্ন নিন। নির্ধারিত শিক্ষা প্রতিষ্ঠানে  নিয়ে আসুন। তাহলে এরাও সময়ের সাথে চলতে পারবে। আলোচনা শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।