মোঃ ওবায়েদুর রহমান সাইদ, শরীয়তপুর প্রতিনিধিঃ

শরীয়তপুর গোসাইরহাট উপজেলায় আজ সকাল ১০ টা ৩০ মিনিটে রানীসার নাগের পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্কুলে যাওয়ার পথে রাস্তা পারাপার হওয়ার সময় ৫ বছর বয়সী শিশু – আদিবা ইসলামের উপর দিয়ে অপর দিক হতে ইজিবাইক তার উপর উঠিয়ে দিলে গুরুতর আহত হয় আদিবা ইসলাম। সাথে সাথে তাকে গোসাইরহাট সাস্থ্য কমপ্লেক্স নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।শরীয়তপুর সদর হাসপাতালে শিশু আদিবাকে ময়না তদন্তে জন্য পাঠানো হয়।
শিশু আদিবা ইসলাম রানীসার নাগের পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশু শ্রেনীতে গতকাল ভর্তি হয়। আজ তার প্রথম ক্লাসের দিন তার মায়ের হাত ধরে রোড পাড় হওয়ার সময় এই দূর্ঘটা ঘটে।
এদিকে ইজিবাইকের ড্রাইভার আদিবাকে এ্যাক্সসিন্ড করে পালিয়ে যায়। শিশু আদিবা চার ভাই বোনের ভীতর সবার ছোট।তার বাবা রোহান উদ্দিন সচিবালয় ভুমি মন্ত্রনালয়ে চাকুরীতে কর্মরত আছেন।
গোসাইরহাটে এই অবৈধ ইজিবাইক, নছিমন করিমন, বটবডি, সিএনজি গুলো ব্যাপক হারে বেড়ে যাওয়ায় হর হামেসায় রোডে এ্যাক্সসিন্ডেট ঘটে।এসব যানবাহনের নেই কোনো রেড মারম্যাট, বৈধতা বা অনুমোদন।
গোসাইরহাট থানা অফিসার ইনচার্জ পুস্পেন দেবনাথ বলেন-আমি আদিবা ইসলাম নামে একটি শিশু ইজিবাইক এক্সিডেন্টে মারা যাওয়ার কথা শুনেছি। এই ইজিবাইকের ড্রাইভারসহ ইজিবাইক ধরার জন্য অনুসন্ধান চালিয়ে যাচ্ছি। থানায় এখনো কোনো মামলা করা হয়নি।তবে অভিযোগ পেলে মামলা নেওয়া হবে। ড্রাইভারকে আইনের আওতায় আনার চেস্টা অব্যহত আছে। না ধরা পর্যন্ত আমরা অভিযান চালিয়ে যাবো।