রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ী সদর উপজেলায় অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ীর সহকারী পরিচালকের কার্যালয়ের উদ্যোগে এই অভিযান চালানো হয়।
অভিযানের নেতৃত্ব দেন সংস্থাটির রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এতে সহযোগিতা করেন পুলিশ লাইন্সের সহকারী উপপরিদর্শক (এএসআই) বিষ্ণু রায়, সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক সেলিম উদ্দিন ও জেলা চেম্বার্স অব্ কমার্স ইন্ডাস্টি।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সংস্থাটির উদ্যোগে রাজবাড়ী শহরের বিনোদপুর, ভাজনবাড়ি ও রেল গেইট ইয়াসিন স্কুল সংলগ্ন  এলাকায় সকাল ১১টা হতে দুপুর ২টা পর্যন্ত তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। কার্যক্রম পরিচালনা করার সময় বাজার এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, ফার্মেসী, মিষ্টির দোকান এবং ঔষুধপণ্য সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।
অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে বিনোদপুর ভাজনবাড়ী এলাকায় গাউছিয়া মিষ্টান্ন ভান্ডারকে ৩ হাজার টাকা, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ করার অপরাধে একই এলাকার পাল মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা এবং প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে ইয়াসিন স্কুল মার্কেটের মেসার্স নিরাময় মেডিকেল হলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান জরিমানার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে। তিনটি প্রতিষ্ঠাকে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সরকারি বিধিবিধান মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়েছে।

আপনি যে খবরগুলো মিস করেছেন