মোঃ মুক্তাদির হোসেন, স্টাফ রিপোর্টারঃ

গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস—চেয়ারম্যান পদে প্রার্থী হতে ইচ্ছুক সাবেক কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সাবেক তুমুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মোঃ ফারুক ভূইয়া ।আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস—চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান মো:ফারুক ভূইয়া।

জাতীয় সংসদ নির্বাচনের পর ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।তবে নির্বাচনের দিনক্ষণ ঠিক করার ক্ষেত্রে মাধ্যমিক পরীক্ষা,পবিত্র রমজান মাস ও বর্ষাকাল—এই তিনটি বিষয় নিয়ে ভাবতে হচ্ছে।ইসি সূত্র জানায়, আগামী মার্চ থেকে কয়েক ধাপে উপজেলা নির্বাচন করতে চায় ইসি।

নির্বাচনকে সামনে রেখে চলছে প্রার্থী নিয়ে আলোচনা।কালীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে ভাইস—চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান মো: ফারুক ভূইয়া , কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের এবং দক্ষ সংগঠক হিসেবে ,দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে রাজনৈতিক জীবন যাপন করে যাচ্ছেন।

মোঃ ফারুক ভূইয়ায়র বাড়ি গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার তুমুলিয়া ইউনিয়ন এর টিওরী গ্রামের মরহুম নাজিম উদ্দীন ভূইয়ার এবং হাজ্বী আমেনা খাতুন এর বড় সন্তান, ৩ ভাই ৩ বোন,এর মধ্যে মো: ফারুক ভূইয়া সকলের বড়।দীর্ঘ ২২ বছর যাবত তুমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ এর সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ফারুক ভূইয়া ছাত্র জীবন কালীগঞ্জ আর আর এন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে সুনাম এর সাথে এস এস সি পাস করেন১৯৮৮ সালে,১৯৯১ সনে বর্তমান কালীগঞ্জ সরকারি শ্রমিক কলেজ থেকে এইচ এস সি পাস করেন,ডিগ্রি পরিক্ষা ও তিনি শ্রমিক কলেজ থেকে দেন।
ফারুক ভূইয়া বর্তমানে প্রথম শ্রেনীর ঠিকাদার হিসেবে কর্ম জীবন পার করছেন। তিনি আওয়ামী লীগের রাজনৈতিক পরিবারের এক জন পরিচ্ছন্ন রাজনৈতিক নেতা হিসেবে দায়িত্ব পালন করছেন।

কালীগঞ্জ উপজেলার সকল শ্রেণী পেশার মানুষের সাথে রয়েছে তাঁর গভীর সম্পর্ক, এছাড়া সকল ক্ষেত্রে রয়েছে তাঁর ব্যাপক পরিচিতি।আওয়ামী লীগ সরকার প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে।দেশের উন্নয়নে যে কোনো কর্মসূচিতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন ফারুক ভূইয়া। আসন্ন উপজেলা নির্বাচনে গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলা পরিষদ এর
নির্বাচনে ভাইস – চেয়ারম্যান প্রার্থী হতে আগ্রহী মো: ফারুক ভূইয়া ইতিমধ্যেই উপজেলার বিভিন্ন স্থানে প্রচারণা চালাচ্ছেন।

ফারুক ভূইয়া জানান,আমি দীর্ঘদিন থেকে ছাত্র রাজনীতির সাথে জড়িত। তাছাড়াও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সাথে দীর্ঘ সময় থেকে কাজ করে আসছি।সকল পেশার মানুষের সাথে আমার মেলামেশার সুযোগ হয়েছে। যেহেতু কালীগঞ্জে আমার জন্ম তাই এই এলাকার প্রতি দায়িত্ববোধ রয়েছে। আমি মনে করি এলাকার জন্য কিছু করা উচিত। এই জনপদের জন্য কিছু করার মন মানসিকতা থেকেই আমার মনে হয়েছে জনপ্রতিনিধি হিসাবে যদি আমি নিজেকে প্রতিষ্ঠিত করতে পারি তাহলে কাজ করাটা সহজ হবে।

আমরা পারিবারিক সূত্রে আওয়ামী লীগ রাজনীতিতে সম্পৃক্ত, সব সময় চিন্তা দলের জন্য কাজ করার। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা নতুনদের নেতৃত্বে নিয়ে আসছেন।তাই আমি আগামী কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে একজন প্রার্থী।কালীগঞ্জ উপজেলাবাসী আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করলে আমি সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবো পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন করতে চাই।