রাজবাড়ী প্রতিনিধিঃ
 রাজবাড়ীতে বসতঘরে আগুনে পুড়ে রাবেয়া বেগম বরু(৭৫) নামে এক বৃদ্ধা নারীর মৃত্যু হয়েছে। তাকে বাঁচাতে গিয়ে দগ্ধ হয়েছেন তার ভাই ইউনুস শেখ। ইউনুস শেখ বর্তমানে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তার শরীরেে ৪০ শতাংশ পুরে গেছে।
বুধবার দিবাগত ভোর ৪ টার দিকে রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের আহলাদিপুর গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
জানা যায়, রাবেয়া বেগম বরুর স্বামী মানিক শেখের মৃত্যুর পর থেকে একমাত্র ছেলে মন্টুকে নিয়ে ২০ বছর ধরে ভাই  ইউনুস শেখের বাড়িতে বসবাস করেন। তবে দুই বছর ধরে ছেলে  মন্টু গোয়ালন্দ উপজেলায়  শশুর বাড়িতে  স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করেন।  রাবেয়া বেগম তার ছেলের কাছেও থাকে আবার ভাই ইউনুসের বাড়ীতেও থাকে। গত সোমবার রাবেয়া ছেলের কাছ থেকে ভাইয়ের বাড়ীতে আসে। রাতে  পাটকাঠি ও টিনের তৈরি ছাপড়া ঘরে একাই ঘুমিয়ে ছিলেন।  বুধবার ভোর ৪ টার দিকে রাবেয়া বেগমের ঘরে হঠাৎই আগুন লাগে। ঘরের ভেতর শেখ রাবেয়া বেগম বাঁচাও বাঁচাও বলে চিৎকার করতে থাকে।  ভাই ইউনুস শেখ  আগুন থেকে বাঁচাতে যায়। ফায়ার সার্ভিস গিয়ে রাবেয়াকে মৃত অবস্থায়। তাকে বাঁচাতে গেলে তিনিও অগ্নিদগ্ধ হন ইউনুস শেখ। পরে তাকে হাসপাতালে পাঠানো হয়।
দগ্ধ ইউনুসকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীরের ৪০ শতাংশ অংশ পুড়ে গেছে।
শহীদ ওহাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ ভুইয়া জানান, রাবেয়া অনেক বয়স্ক মানুষ। তিনি ছেলের বাড়ী থেকে গত সোমবার এখানে আসে। ভোর যখন আগুন রাবেয়ার ঘরের চারদিকে ছরিয়ে পরে তখন চিৎকারে ইউনুস তাকে বাঁচাতে যায়। ইউনুস এখন গুরুতর আহত। তাকে ফরিদপুর থেকে শেখ হাসিনা বার্ন ইউনিটে নেবার কথা বলেছে। আমি ইউনুসকে শেখ হাসিনা বার্ন ইউনিটে নেবার চেষ্টা করছি।
রাজবাড়ী ফায়ার সার্ভিসের উপসহকারি পরিচালক জাকির হোসেন জানান, আমরা ভোর ৪টা ৪০ মিনিটের দিকে খবর পায়। দ্রুত ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। এসময় রাবেয়া বেগমকে মৃত অবস্থায় পায় আর তার ভাই ইউনুসকে আহত অবস্থায় দেখি। আগুনে রাবেয়ার বসত ঘর আর একটি গোয়াল ঘর পুরে গেছে।
মশার কয়েল অথবা চুলা থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।