ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ৪র্থ ধাপের সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ছিলো আজ সেখানে যাচাই বাছাই শেষে চেয়ারম্যান প্রার্থী ইউসুফ আলী বৈধ ঘোষণা হয়।

কামারখন্দ উপজেলা ৪টি ইউনিয়ন ভদ্রঘাট, ঝাঐল,জামতৈল ও রায়দৌলতপুর নিয়ে গঠিত। মোট ভোটকেন্দ্রের সংখ‌্যা ৫৫টি। মোট ভোটার সংখ্যা ১ লাখ ২১ হাজার ৭৬১ জন, যেখানে পুরুষ ভোটার ৬১ হাজার ৯২০ জন, মহিলা ভোটার ৫৯ হাজার ৮৪১ জন। উপজেলা পরিষদ নির্বাচনে সর্বমোট ১৬ জন প্রার্থীকে বৈধ ঘোষণা হয়। উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৭ জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৫ জন প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী।
শনিবার (১২ মে ২০২৪ইং) মনোনয়নপত্রের বাছাই কার্যক্রম অনুষ্ঠান দুপুরে শহিদ এ.কে শামসুদ্দিন সম্মেলন কক্ষ,সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যলয়ে অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, বিশিষ্ট শিল্পপতি, দানবীর, সমাজ সেবক মো. ইউসুফ আলী, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক মো. রেজাউর করিম, কামারখন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম শহিদুল্লাহ সবুজ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন চৌধুরী, কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সেলিম রেজা সেলিম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য কামরুল হাসান আমিনুল ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য এবং বিশিষ্ট শিল্পপতি মো. লাবু সরকার।
ভাইস চেয়ারম্যান পুরুষ পদে বৈধ প্রার্থীরা হলেন, কামারখন্দ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা কৃষকলীগের সদস্য সচিব মো. হাফিজুর রহমান, উপজেলা আওয়ামী যুগ্ম-সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মো. সেলিম রেজা, ভদ্রঘাট ইউনিয়নের সিনিয়র সহ সভাপতি ও উপজেলা আওয়ামী লীগ সদস্য মো. আনিছুর রহমান ভূঁইয়া, রায়দৌলতপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শরীফুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা আওয়ামী তথ্য প্রযুক্তি লীগের সভাপতি মো. আল আমিন বিশ্বাস।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সম্পা রহমান, কামারখন্দ মহিলা আওয়ামীলীগের সভাপতি মোছাঃ তাহমিনা ওয়াজেদ মেরীনা, কামারখন্দ মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক মহিলা ইউপি সদস্য মোছা. উম্মে নূর পিয়ারা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জামতৈল ইউনিয়ন ৫নং ওয়ার্ড আওয়ামী লীগ মহিলাবিষয়ক সম্পাদক মোছা. শেফালী খাতুন।
মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৯ মে । প্রতীক বরাদ্দ ২০ মে। ভোট গ্রহণ হবে আগামী ০৫ জুন।

আপনি যে খবরগুলো মিস করেছেন