রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে নানা আয়োজনে একুশে পদক প্রাপ্ত  দেশ বরেণ্য চিত্র শিল্পী মনসুর উল করিমের ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। রবিবার (১৪ জুলাই) শিল্পী মনসুর উল করিম স্মৃতি পরিষদের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমিতে বেলা সাড়ে ১১টার দিকে এসব কর্মসুচীর আয়োজন করা হয়।
জন্মদিন উপলক্ষে স্মৃতিচারণমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু কায়সার খান, রাজবাড়ী পৌর মেয়র আলমগীর শেখ তিতু, জেলার সাবেক শিক্ষা কর্মকর্তা আজিজা খানম, জেলা যুবলীগের সভাপতি মো. শওকত হাসান, রোকনুজ্জামান দাদাভাই স্মৃতি সংসদের সভাপতি নুরুল হক আলম, কবি খোকন মাহমুদ।
আলোচনা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে মেডেল তুলে দেন। পরে কেক কেটে জন্মদিন পালন করা হয়।
উল্লেখ্য, শিল্পী মনসুর উল করিম ১৯৫০ সালে রাজবাড়ী জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭২ সালে ঢাকা আর্ট ইনস্টিটিউট থেকে চারুকলায় স্নাতক এবং ১৯৭৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ ৪০ বছর অধ্যাপনা করেন। চিত্রকলায় অবদানের জন্য ২০০৯ সালে তিনি একুশে পদক পান। মনসুর উল করিম ২০২০ সালের ৫ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মৃত্যবরণ করেন।