রাজবাড়ীর পাংশা উপজেলার পৌর শহরের স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায় তিনটি ফার্মেসীকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল রোববার দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়।
অভিযানের নেতৃত্ব দেন রাজবাড়ী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। অভিযানে সহযোগিতা করেন পাংশা উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক তৈয়ুবুর রহমান, পাংশা থানার উপপরিদর্শক (এসআই) তারিকুল ইসলাম।
দন্ডপ্রাপ্ত ফার্মেসী তিনটি পাংশা শহরের স্টেশন রোড এলাকায় অবস্থিত। প্রতিষ্ঠান তিনটি হলো মের্সাস দাউদ ফার্মেসী, মেসার্স বিশ্বাস ফার্মেসী এবং মোল্লা ফার্মেসী।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, রোববার দুপুর ১২টার দিকে অভিযান শুরু হয়। পাংশা শহরের স্টেশন রোড এলাকায় বিভিন্ন ফার্মেসীতে অভিযান পরিচালনা করা হয়। অভিযান সম্পন্ন হয় বিকেল ৩টার দিকে। অভিযানে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করা এবং চিকিৎসকের স্যাম্পল বিক্রি করার অভিযোগে মের্সাস দাউদ ফার্মেসীর মালিক আবু দাউদ হোসেনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযোগে বিশ্বাস ফার্মেসীর মালিক সুধাংশু বিশ্বাসকে পাঁচ হাজার টাকা এবং মোল্লা ফার্মেসীর মালিক মো. নুরুল ইসলাম মোল্লাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।
রাজবাড়ী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান অভিযানের সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, তিনটি ফার্মেসীকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।