তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ জাতিসংঘ ঘোষিত সপ্তাহব্যাপী বৈশ্বিক সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে ধারাবাহিকভাবে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইন ও গণপরিবহনে লিফলেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ পঞ্চম দিনে বিকেল ৪ ঘটিকায় নিসচা বড়লেখা উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মার্জানুল ইসলামের তত্বাবধানে পৌর শহরের উত্তর বাজারে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন নিসচার কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সিনিয়র সহ-সভাপতি মার্জানুল ইসলাম, সদ্য সাবেক আইন বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া, দুর্ঘটনা অনুসন্ধান বিষয়ক সম্পাদক রমা কান্ত দাস, প্রকাশনা সম্পাদক মারুফ হোসাইন সুমন, কার্যনির্বাহী সদস্য নিরঞ্জন দেবনাথ নিলু, মোহাম্মদ দেলোয়ার, আব্দুল হামিদসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এসময় জনসাধারণকে সড়কের ডান পাশে দিয়ে চলাফেরা, জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পারাপার, মোটরসাইকেল চালকদের হেলমেট পরিধানে উৎসাহিত করা, ফিটনেসবিহীন যানবাহনে যাত্রী হয়ে না ওঠা, পরিবেশ বান্ধব বাইসাইকেল ব্যবহার করা ও সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করাসহ বিভিন্ন সচেতনতামূলক ক্যাম্পেইনসহ লিফলেট এবং স্টিকার বিতরণ করা হয়।

উল্লেখ্য, নিসচা বড়লেখা উপজেলা শাখার দুর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক রমা কান্ত দাস বলেন, জাতিসংঘ ঘোষিত সপ্তম সড়ক নিরাপত্তা বিষয়ক সপ্তাহ বরাবরের মতো এবারো বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হচ্ছে। অতি বৃষ্টি ও ঝড়-তুফানের কারণে আমাদের গৃহীত কর্মসূচি বিলম্বিত হচ্ছে। যে সকল কর্মসূচির উদ্যোগ গ্রহণ করা হয়েছে তা ধারাবাহিকভাবে পালন করা হবে।

আপনি যে খবরগুলো মিস করেছেন