গাজী সোহেল আহমেদ,খুলনা জেলা প্রতিনিধিঃ

২১-৫-২৪ রবিবার সকাল ১১ টায় ডুমুরিয়া এমআই সিনিয়র আলিম মাদ্রাসায় জাতিসংঘ ঘোষিত সড়ক সপ্তাহ পালন উপলক্ষে ডুমুরিয়া নিসচার আয়োজনে শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত।
জাতিসংঘ ঘোষিত নিরাপদ সড়ক সপ্তাহ পালন উপলক্ষে নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখার আয়োজনে ডুমুরিয়া থানা পুলিশ এবং খর্নিয়া হাইওয়ে পুলিশের সহযোগিতায় ডুমুরিয়া এমআই সিনিয়র আলিম মাদ্রাসার হল রুমে সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষার্থী সমাবেশের আয়োজন করা হয়েছে। শিক্ষার্থী সমাবেশে নিসচা ডুমুরিয়া উপজেলা শাখা সভাপতি খান মহিদুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বকুলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসি ডুমুরিয়া থানা (তদন্ত) মুক্ত রায় চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আব্দুর রশিদ আল আজাদ, সার্জেন্ট জাহাঙ্গীর আলম,অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার শিক্ষক, অভিভাবক সদস্য, কোমলমতি ছাত্র-ছাত্রী, নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার সহ-সভাপতি গাজী আব্দুল আজিজ, যুগ্ন সাধারন সম্পাদক এইচ এম সোহাগ খান, কোষাধক্ষ জুয়েল বিশ্বাস, সাংস্কৃতিক সম্পাদক তুষার কান্তি দত্ত, কার্যকরী সদস্য গাজী সোহেল আহমেদ, আব্দুর রহমান বেপারী, এম এ জলিল, খান মুজাহিদুল ইসলাম সেতু।
আলোচনা সভায় বক্তারা, নিসচা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনকে স্মরণ করে বলেন তার এই মহান কর্মযজ্ঞের সঙ্গে আমরা সকলে একত্মতা পোষণ করি এবং নিরাপদ সড়কের লক্ষ্যে আমরা সবাই ঐক্যবদ্ধ। সভায় সড়ক দূর্ঘটনার বিভিন্ন কারণ নিয়ে আলোচনা করেন। পথচারী, যাত্রী, মটর সাইকেল চালক,গাড়ি চালক ,যানবাহন মালিক, অভিভাবক ও শিক্ষক তাদের করণীয়,স্ব স্ব দায়িত্ব পালন এবং প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার দায়িত্ব ও কর্তব্য নিয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্যে ওসি (তদন্ত) মুক্ত রায় চৌধুরী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে।
এটা সম্ভব হচ্ছে আমাদের ঐক্যবদ্ধতার কারণে। সড়ক দূর্ঘটনা নির্মূলে আমাদের ঐক্যবদ্ধতার কোন বিকল্প নেই। সড়ক আইন মেনে চললে সড়ক দূর্ঘটনা অনেকাংশেই কমে যাবে। তিনি নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখার এই ধরনের সচেতনতামূলক কর্মকাণ্ডের জন‍্য ধন্যবাদ জানান। আগামীতে নিসচার সকল কর্মকাণ্ডে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এ সময় নিরাপদ সড়ক চাই’র কর্মীরা শিক্ষার্থীদের মাঝে সড়ক আইন সম্পর্কিত লিফলেট বিতরণ করেন।

আপনি যে খবরগুলো মিস করেছেন