মেনহাজুল ইসলাম তারেক, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে টানা অষ্টমবারের মত বিপুল ভোটে নির্বাচিত হলেন, আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার।
১৪০টি কেন্দ্রের ফলাফলে ১ লাখ ৬৭ হাজার ৪২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট হযরত আলী বেলাল (ট্রাক) পেয়েছেন ২৬ হাজার ৪৮২ ভোট অর্থাৎ তিনি ১ লাখ ৪০ হাজার ৯৪৬ ভোটে জয়লাভ করেছেন। জাতীয় পার্টির নূরুল ইসলাম লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৫৬৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী তোজাম্মেল হক ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ২০১ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) শওকত আলী আম মার্কা নিয়ে ৭৬৫ ভোট পেয়েছেন।
পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ৩৫ বছর ধরে একটানা একই আসনের সংসদ সদস্য উত্তরের জন নন্দিত রাজনীতিক সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান। আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে ১৯৮৬ সালে প্রথমবারের মত দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) থেকে সাংসদ নির্বাচিত হন তিনি।
পরবর্তীতে ১৯৯১, ১৯৯৬, ২০০১,২০০৮, ২০১৪ ও ২০১৮ সালেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০৯ সালে বন ও পরিবেশ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন। ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন। উল্লেখ্য বর্তমান সংসদে যে’কজন ৮ম বারের বর্ষীয়ান সাংসদ রয়েছেন মোস্তাফিজুর রহমান ফিজার তাদের অন্যতম।