মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীতে বৃহস্পতিবার (২৩ মে) সকালে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধদ্ধুকরণের লক্ষ্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন বীরত্বগাঁথা গল্প শোনানোর অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন”’প্রকল্পের আওতায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসনের উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মহুয়া শারমিন ফাতেমা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালকের  উপসচিব ড. মো. নুরুল আমিন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের বীরত্বের গল্প শোনান, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বাকাউল আবুল হাসেম, বীর মুক্তিযোদ্ধা সিরাজ আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা মহসিন উদ্দিন বতু। অনুষ্ঠানে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিল।
বক্তারা বলেন, আমরা জীবনটাকে হাতের মুঠোয় নিয়ে যুদ্ধ করেছি। আমরা একটি স্বাধীন দেশ এনে দিয়েছি। তোমাদের দেশের জন্য যুদ্ধ করতে হয়নি। তবে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। সকলকে দেশপ্রেমিক হতে হবে।