নুর হোসেন- মিরসরাই উপজেলা প্রতিনিধিঃ

মিরসরাইয়ে মাওলানা শেখ আব্দুল মালেক (রহঃ) দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা’র ১০তম ওয়াজ মাহফিল সম্পন্ন হয়েছে।
শুক্রবার (১০ মার্চ) বিকেলে উপজেলার হাইতকান্দি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মধ্যম কুরুয়া (কমর আলী) এলাকায় অবস্থিত মাদ্রাসা প্রাঙ্গনে উক্ত বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়।
প্রতিষ্ঠানের শুভাকাঙ্ক্ষী মাওলানা নুরুল ইসলামের সঞ্চালনায় এবং প্রতিষ্ঠানের সভাপতি নুর উল্লাহ লিটনের সভাপতিত্বে মাহফিলে প্রধান ওয়ায়েজ হিসেবে তাফসির পেশ করেন বিশিষ্টজনৃ কুরআন গবেষক, কলামিস্ট ও সাহিত্যক ডক্টর আ.ফ.ম খালিদ হোসাইন। বিশেষ ওয়ায়েজ হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী’র এখলাছপুর ফাজিল মাদ্রাসার প্রভাষক ও মাইজদী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোবারক উল্লাহ, মহালংকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও উত্তর বগাচতর পূর্ব পাড়া জামে মসজিদের খতিব মাওলানা তোফাজ্জল হোসেন ভূইয়া।
কমর আলী বাজারের ফাতেমা ইলেকট্রিক ও বড়দারোগা হাট বাজারের লাবিব স্টীল এর সৌজন্যে এবং প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মনির আহমদের পরিবারবর্গ, এলাকাবাসী ও ঐ এলাকার প্রবাসীদের সহযোগীতায় মাহফিলে হাইতকান্দি ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য কোরবান আলী, প্রতিষ্ঠানের সহ-সভাপতি আবু বকর, সদস্য নুরুল আবছার ভূইয়া, বিভিন্ন মসজিদ- মাদ্রাসার ইমাম, খতিব ও পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।
ছদর আলী জামে মসজিদের ইমাম ও খতিব হিসেবে দীর্ঘ ১৪ বছর যাবৎ দায়িত্ব পালন করায় মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আরিফুল ইসলাম’কে আলোর পথে তরুণ সমাজ সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয় এবং কোরআনের হেফজ শেষ করায় তৃতীয় ব্যাচের ছাত্র হাফেজ মোহাম্মদ তানজিব হোসেন’কে মাদ্রাসার পক্ষ থেকে শোকরানা স্মারক প্রদান করা হয়।
মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আরিফুল ইসলাম জানান, ২০১৩ সালের জানুয়ারি মাসে মাত্র ৩৪ জন শিক্ষার্থী নিয়ে উক্ত প্রতিষ্ঠান যাত্রা শুরু করে। বর্তমানে উক্ত মাদ্রাসায় শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত নূরানী ও ইবতেদায়ী বিভাগে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী রয়েছে।