রাজবাড়ী জেলা ঃ
রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী বাজারে ১২ জুলাই বুধবার দুপুরে অভিযান চালিয়ে তিনটি ফার্মেসীকে জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়।
অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এতে সহযোগিতা করেন জেলা আনসার ব্যাটালিয়নের সহকারী প্লাটুন কমান্ডার (এপিসি) হাবিলদার মো. সাইদুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য পরিদর্শক সূর্যকুমার প্রামাণিক।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের মৃগী বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে মৃগী বাজারে জয়গুরু মেডিকেল হলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে মেসার্স সাগর ফার্মাকে দুই হাজার টাকা, একই অভিযোগে আমেনা ফামের্সীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান বলেন, ভোক্তা সংরক্ষণ আইনের ৪৫ ও ৫১ ধারায় জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এসব অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান চলমান থাকবে।