মোঃ ফিরোজ আহমেদ, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

পরিবেশের ভারসাম্য রক্ষা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায়, বজ্রপাত থেকে রক্ষা পেতে তালের বীজ রোপণ কর্মসূচি শুরু করেছে প্রজন্মের মেলা।প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্র ও প্রজন্মের আলোর সহযোগিতায় তাল বীজ রোপণ কর্মসূচি গ্রহন করা হয়েছে। বৃহশপতিকার (১২ অক্টোবর) সকালে কর্মসূচির উদ্বোধন করেন প্রজন্মের আলোর সম্পাদক ও বান্দাইখাড়া টেকনিক্যাল অ্যান্ড বিএমটি কলেজের অধ্যক্ষ রোটারিয়ান মোঃ আব্দুর রহমান রিজভী ।

এ সময় প্রজন্মের মেলা হাটকালুপাড়া ইউনিয়ন শাখা ও বান্দাইখাড়া বণিক সমিতির সভাপতি শিশির সাহা,প্রজন্মের মেলা হাটকালুপাড়া ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক নাজমুল হোসেন সেন্টু,প্রভাষক এসএম মাসুদ, প্রভাষক রিপন সরদার, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার আত্রাই উপজেলা প্রতিনিধি খালেক হাসান, সাংবাদিক হারুন অর রশিদ উজ্জল, সাংবাদিক রফিকুজ্জামান মানিক, আফাজ উদ্দিন, জহুরুল ইসলাম , আবু বকর সিদ্দিক, জিহাদ হোসেন, প্রজন্মের আলো ও প্রজন্মের মেলার ব্যবস্থাপনা সম্পাদক আব্দুল্লাহ আলমাস বিন রহমান তানভীর, প্রজন্মের আলো ও প্রজন্মের মেলার ডিজিটাল কন্টেন্ট এডিটর আব্দুল্লাহ আল মাসুদ বিন রহমান তন্ময় প্রমুখ। এ দিন আত্রাই উপজেলার বান্দাইখাড়া-গজমতখালী রাস্তার বান্দাইখাড়া টেকনিক্যাল কলেজ সংলগ্ন এলাকায় তালবীজ রোপন করা হয়।

জলবায়ুর বিপর্যয় পরিবর্তন প্রতিরোধ ও পরিবেশের ভারসাম্য রক্ষা, জীববৈচিত্র রক্ষা, বর্জ্যপাত থেকে রক্ষা এবং দারিদ্রতা বিমোচনের লক্ষ্যে তালজীব রোপণ করা হয় বলে উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে।