ওয়াসিম শেখ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

প্রতি শুক্রবারে ন্যায় এসপ্তাহেও ৭’শ দুস্থ্য, অসহায়, গরীবদের মেনমানদারী করা শেষে হাজী আব্দুস সাত্তার অসহায়, গরীব মেহমানদের উদ্দেশ্য বলেন, যতদিন বেঁচে থাকব, ততদিন অসহায় দুস্থ্য, গরীবদের মেনমানদারী করব-ইনশাল্লাহ। আপনারা আমার জন্য রব্বুল আমামিনের কাছে দোয়া করবেন, আমি যেন আপনাদের সম্মানের সহিত মেহমানদারী ও সহযোগিতা করতে পারি।
তিনি আরো বলেন, একদিন এই পৃথিবীতে এসেছি। মহান আল্লাহ ডাকে একদিন চলে যাব। চলে যাওয়ার সময় ধন সম্পদ নিয়ে যেতে পারব না। দান করলে সম্পদ বৃদ্ধি পায়। সম্পদ নিয়ে কেউ কবরে যাবে না। আমিও সম্পদ নিয়ে কবরে যাব না। যতদিন মহান রব্বুল আলামিন বেঁচে রাখবেন ততদিনই গরীব দুখী মানুষকে মেহমানদারী ও সাহায্য করে যাব ইনশাল্লাহ।
এসপ্তাহে মেনমানদারীতে ছিল মাংস দিয়ে গ্রামের ঐতিহ্যবাহী পিটুলী, সাদা ভাত, পায়েশ ও ডাউল।
প্রতি সপ্তাহে গরীবদের মেহমানদারী করিয়ে সিরাজগঞ্জের সর্ব মহলে প্রশংসিত হয়েছেন হাজী আব্দুস সাত্তার। গরীব, অসহায় ও দুস্থ্যদের নিজ হাতে মান সম্মত খাবার পরিবেশন করে থাকেন তিনি।

(১৩ অক্টোবর ২০২৩ইং), শুক্রবার জুমার নামাজ শেষে সরেজমিননে গিয়ে দেখা যায়, সিরাজগঞ্জ পৌর এলাকার ধানবান্ধিস্থ মতি সাহেবের ঘাটে সিরাজগঞ্জে সততা ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড কার্যালয়ে সামনে ৭’শ দুস্থ্য, অসহায়, গরীবদের মেনমানদারী করান সিরাজগঞ্জ পৌর ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সাবেক কাউন্সিলর ও বিশিষ্ট ব্যবসায়ী হাজী আব্দুস সাত্তার। মেহমানদারীর মধ্যে সাদা ভাত, গরুর গোস্ত, ডাউল, পাইস নিজ হাতে পরিবেশন করেন হাজী আব্দুস সাত্তার।

শুক্রবার আসলে উপস্থিত শত শত অসহায়, গরীবদের মেহমানদারী করান তিনি। অসহায়, গরীব, চক্ষু লজ্জায় ভয়ে কারও কাছে হাত পাতে না এমন ব্যক্তিকে গোপনে প্রতি শুক্রবারে নগদ টাকা দিয়ে সহায়তা করে থাকেন সিরাজগঞ্জ পৌর ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সাবেক পৌর কাউন্সিলর, বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোঃ আব্দুস সাত্তার ।

উল্লেখ্য, প্রতি শুক্রবারে হাজী আব্দুস সাত্তার এর সাথে মোসাফা ও দেখা করতে অতি আগ্রহ নিয়ে বসে থাকেন শত শত অসহায়, গরীব দুস্থ্যরা। হাজী আব্দুস সাত্তার উপস্থিত শত শত অসহায়, গরীবদের সাথে মোসাফা করে তাদের হাতে একটা ১’শ টাকার নোট গুজে দেন। শত শত অসহায়, গরীব দুস্থ্যরা মহান রব্বুল আলামিনের কাছে কান্না জড়িত কণ্ঠে হাজী আব্দুস সাত্তার জন্য দোয়া করতে থাকেন।
অসহায়, গরীব ও দুস্থ্যদের মেহমানদারী করার সময় মেসার্স এস কন্সট্রাকশন এর ম্যানেজার রুহুল আমিন অপু, এক্সিকিটিভ সেলস্ সুমন, বিশিষ্ট ব্যবসায়ী এসএম মুসা, ক্রিকেটার্স ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশন অব কোয়াব সিরাজগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক খালেদুজ্জামান জুয়েল, জাহিদ হাসান, সিরাজগঞ্জ পৌর ১২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ হান্নান, বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম, সততা সমবায় সমিতি লিমিটেড পরিচালক নুরুল ইসলাম টেক্কা ও কোষাধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।
এসপ্তাহে ৪টি বৈঠকে প্রায় ৭’শ গরীব, অসহায়দের মেহমানদারীতে অংশগ্রহন করেন।

আপনি যে খবরগুলো মিস করেছেন