এম এস শ্রাবন মাহমুদ, স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের ইপিজেড এর- জে জে মিলস্ বাংলাদেশ প্রাইভেট লিমিটেড, জেসিনা বিডি লিঃ প্যাসিফিক জিন্স গ্রুপ অব কোম্পানির এন এস টি ফ্যাশন লিঃ সহ অন্যান্য গার্মেন্টস কর্মীদের সরকারি ঘোষিত অনুযায়ী নতুন স্কেলের বেতন বৃদ্ধির মজুরি না পাওয়াতে হটাৎ উত্তাপ্ত গার্মেন্টস শ্রমিকরা।
নির্দিষ্ট সময় অনুযায়ী সেলারি কার্ডে সরকারি দেওয়া মোতাবেক তাদের নতুন স্কেলের বেতন বৃদ্ধি হয়নি বলে জানতে পারেন।
এই জের ধরে মঙ্গলবার ( ৯জানুয়ারি)২০২৪ খ্রিঃ সকাল ৯.০০ (নয়) ঘটিকার সময় শ্রমিকরা নিজ নিজ কর্মস্থলে গিয়ে আন্দোলনের ডাক দেয়।
শ্রমিকরা তাদের কর্মস্থল থেকে রাস্তায় বেরিয়ে আসে এবং আন্দোলন করে। শ্রমিকদের দাবি তাদেরকে গার্মেন্টস মালিকেরা যে বেতন ভাতা দিয়ে থাকে তা নিয়ে পরিবার নিয়ে হিমশিম খেতে হয়। সরকার যে নির্দেশ দিয়েছে সে অনুযায়ী আমাদের বেতন ভাতা দিলে আমরা উপকৃত হতাম ও আমাদের ছেলে -মেয়ে পরিবার নিয়ে দিন যাপন করতে পারতাম।
আমাদের ন্যায্য পাওনা আমাদেরকে দিলে আর কোন সমস্যা হওয়ার কথা না। প্যাসিফিক জিন্স গ্রুপ অব কোম্পানির সিনিয়র এমডি মোঃ তানভীর আহম্মেদ আন্দোলনের খবর শুনে ঘটনাস্থানে আসেন এবং শ্রমিকদের কর্মস্থলে যেতে বলেন এবং তাদের সকল দাবি মেনে নেওয়া হবে বলে আশ্বাস দেন।
প্যাসিফিক জিন্স গ্রুপ অব কোম্পানির শ্রমিকরা আশ্বাস পাওয়ার পর শান্ত হলেও হতাশার ক্ষোপ যেন রয়ে গেল এবং অন্যান্য গার্মেন্টস শ্রমিকরা তাদের আন্দোলন চালিয়ে যাচ্ছে এবং ইপিজেড এলাকার পরিবেশ আস্তে আস্তে যেন উত্তাপ্ত হয়ে উঠছে। গার্মেন্টস কর্মীদের দাবি না মানা পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাবে বলে জানা যায়। এ পর্যন্ত আন্দোলনে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।