রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলাদীপুর বাজারে অভিযান চালিয়ে ১৯ শে ফেব্রুয়ারী সোমবার দুপুরে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ীর সহকারী পরিচালকের কার্যালয়ের উদ্যোগে এই অভিযান চালানো হয়।
অভিযানের নেতৃত্ব দেন সংস্থাটির রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এতে সহযোগিতা করেন সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য পরিদর্শক সূর্য কুমার প্রামানিক ও পুলিশ লাইন্সের সহকারী উপপরিদর্শক (এএসআই) শরিফুল হোসাইন।
প্রত্যক্ষদর্শী ও সংস্থা সূত্রে জানা যায়, সংস্থাটির উদ্যাগে বাজারের বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, ফার্মেসী, মিষ্টির দোকান এবং ঔষুধ‌পণ‌্য সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।
অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ করার অপরাধে রাজবাড়ী আলাদীপুর বাজারের মাহাথির কেক হাউজকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে চার হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও বিক্রয় করার উদ্দেশ্যে প্রদর্শণ করার অপরাধে বিসমিল্লাহ ফাস্টফুডকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান জরিমানার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে। দুটি প্রতিষ্ঠাকে মোট সাত হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সরকারি বিধিবিধান মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়েছে

আপনি যে খবরগুলো মিস করেছেন