মো. নাহিদুল ইসলাম ফাহিম, রাজবাড়ী :

রাজবাড়ীতে সন্তানের চিকিৎসার টাকা জোগার করতে না পারায় রুমা বেগম (৩৭) নামে এক গৃহবধু আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৭টার দিকে রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের খোশবাড়ী গ্রামে এই ঘটনা ঘটে।
নিহত রুমা একই গ্রামের আইয়ুব আলীর স্ত্রী। তার বাবার বাড়ি রাজবাড়ী পৌরসভার চরলক্ষীপুর গ্রামে।

নিহত রুমার মেয়ে মীম বলেন, ‘আমরা দুই ভাই, এক বোন। আমি সবার বড়। আমার এক ভাইয়ের বয়স ৮ বছর। আরেকজনের বয়স দেড় বছর। আমি স্বামীর বাড়িতে থাকি। আমার বাবা পেশায় ভ্যান চালক। তার হাঁপানি রোগ আছে। বেশির ভাগ সময় সে অসুস্থ থাকে। সে এখন ঠিকমত কাজ করতে পারেনা। গত এক সপ্তাহ ধরে আমার ছোট ভাই অসুস্থ। গত তিনদিন আগে আমার মা আমার বাবার কাছে ভাইয়ের ওষুধ কেনার জন্য টাকা চায়। কিন্তু আমার বাবা দিতে পারে নাই। পরে আমি আমার এক প্রতিবেশির কাছ থেকে ৪০০ টাকা এনে দিলে কিছু ওষুধ এনে আমার ভাইকে খাওয়াচ্ছে। কিন্তু আমার ভাই পুরোপুরি সুস্থ হয়নি। আজ মা আবার আমার বাবার কাছে টাকা চাইলে বাবা বলে আমি টাকা পাবো কোথায়। মা বলেছিল ধান বিক্রি করে দিতে। বাবা এর উত্তরে বলেছিল ধান বিক্রি করে দিলে খাবো কি। এর পর অভিমান করে মা ঘরের আড়ার সাথে পরনের কাপড় দিয়ে গলায় ফাঁস নিয়ে ঝুলে ছিল’।
তিনি আরও বলেন, আমি এই বাড়িতেই ছিলাম । পাশের ঘরে ঘুমাচ্ছিলাম। হঠাৎ বাবা চিৎকার করলে উঠে দেখি আমার মা আড়ার সাথে ঝুলছে। পরে আমার বাবা মাকে পাজা করে ধরে। আমি বটি দিয়ে কাপর কেটে নিচে নামাই। তারপর সবাই মিলে মাথায় পানি দেই। কিন্তু মাকে বাচাঁতে পারিনি।

রাজবাড়ী সদর হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স আব্দুল্লাহ আল মামুন বলেন, হাসাপাতালে একটি লাশ এসেছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর কারণ জানা যাবে।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখারুল আলম প্রধান বলেন, মরদেহটি রাজবাড়ী সদর হাসপাতালের মর্গে রয়েছে। সেখানে সুরতহাল প্রতিবেদন তৈরি করার জন্য পুলিশ পাঠানো হয়েছে। সুরতহাল প্রতিবেদন সম্পূর্ণ হলে লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।