রাজবাড়ীর পাংশা উপজেলা শহরের বাস স্ট্যান্ড এলাকায় তিনটি হোটেল ও রেস্তোরাকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার বিকেলে বাসস্ট্যান্ড এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।
অভিযানের নেতৃত্ব দেন রাজবাড়ী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। অভিযানে সহযোগিতা করেন রাজবাড়ীর পাংশা থানার উপপরিদর্শক (এসআই) দিপঙ্কর কুন্ডু ও উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর তৈয়বুর রহমান উপস্থিত ছিলেন।
দন্ডপ্রাপ্ত প্রতিষ্ঠান তিনটির নাম হলো বিসমিল্লাহ হোটেল, জিল্লু হোটেল এন্ড মিষ্টান্ন ভান্ডার এবং ফজলে রাব্বাী হোটেল।
কয়েকজন প্রত্যক্ষদর্শী ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, দুপুর দেড়টায় অভিযান শুরু করা হয়। অভিযান সম্পন্ন হয় বিকেল সাড়ে ৪টায়। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করা, খাদ্যপণ্যের তালিকা যথাযথ স্থানে প্রদর্শণ না করার অভিযোগে বিসমিল্লাহ হোটেলকে চার হাজার টাকা, জিল্লু হোটেল এন্ড মিষ্টান্ন ভান্ডারকে পাঁচ হাজার টাকা এবং ফজলে রাব্বী হোটেলকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটি তিনটির মালিক জরিমানার টাকা তাৎক্ষণিক ভাবে পরিশোধ করেছেন।
রাজবাড়ী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জনস্বার্থে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। প্রতিষ্ঠান তিনটিকে জরিমানা করা হয়েছে। এসব প্রতিষ্ঠান যথাযথ নিয়ম মেনে ব্যবসা পরিচালনা করার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছেন।