তানোর (রাজশাহী) প্রতিনিধি, জাকির হোসেন-টুটুলঃ

তৎকালি বিএনপি জামায়াত যোট সরকার এর শাসন আমলে আ’লীগ নেতা-কর্মিদের প্রহার জেল-জুলুম, সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে রাজপথে লড়াই সংগ্রাম করে যারা দলকে ক্ষমতার আসনে আশিন করেছে, তাদেরি একজন মোস্তারি জাহান লাভলি, আজ তার একি নির্মম অবস্থা?

চিত্রে প্রকাশিত, রাজশাহী রেলওয়ে স্টেশনে মৃত্যুর প্রহর গুনছেন, বিএনপি-জামায়াত যোট সরকার এর শাসন আমলে তানোর রাজশাহী মহানগরসহ ঢাকার রাজপথ কাপানো উচ্চ শিক্ষিত যুব মহিলা লীগ রাজশাহী জেলার সাবেক সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য মোস্তারি জাহান লাভলী।

আজ আওয়ামী লীগের তৃতীয় মেয়াদে জামায়াত- বিএনপির নেতা-কর্মিরা টাকার বিনিময়ে চাকরী নেয়ার পাশাপাশি, আ’ লীগের বড় বড় পদ পদবি বাগিয়ে নিয়ে তারাই সেই আ’ লীগ নেতাকর্মিদের প্রহার করেছে।

আর যারা জামায়াত- বিএনপির শাসন আমলে রাজপথে লড়াই সংগ্রাম করে দলকে ক্ষমতার আসনে আশিন করেছে, তারা আজ সহায় সম্বল হারিয়ে রেলওয়ে ষ্টেশনে মানবেতর জীবনযাপন করছে। মৃত্যুর প্রহর গুনছে।

কতটা হৃদয়বিদারক ও দুঃখ্য জনক! সময়ের সাথে, সাথে ক্ষমতা পেয়ে ভোগবিলাসি বাড়ি- গাড়ি আর এসির ঠান্ডা হাওয়ায় তারা ভুলে গেছেন লাভলীদের কথা।

এভাবে হাজারো লাভলী আজ রেলওয়ে ষ্টেশনে মানবেতর জীবনযাপন করছে, মৃত্যুর মুখে পতিত হচ্ছে।

জামায়াত-বিএনপির শাসন আমলে তানোরসহ, রাজশাহী মহানগর এবং রাজধানী ঢাকার রাজপথে যার শ্লোগানে ঝড় উঠতো, সেই মোস্তারি জাহান লাভলীর খবর আজ কেউ রাখেনা।

জামায়াত-বিএনপির শাসন আমলে মোস্তারী জাহান লাভলী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনেক কাছে ছিলেন এবং সেই ছবিগুলো আজ শুধুই স্নৃতি।

মোস্তারী জাহান লাভলীর খবর এখন রাজশাহীর এমপি- মন্ত্রী ও শীর্ষ নেতারাও রাখেন না। তাই তার চিকিৎসার জন্য মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করছি। একই সাথে হৃদয়বান ব্যক্তিগণকে এগিয়ে আশার আহবান জানাচ্ছি।