রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোছা. জাকিয়া পারভীন রবিবার বিকেলে পৌনে ৫টায় এই রায় দেন।
দন্ডপ্রাপ্ত ব্যক্তির নাম জামাল পত্তনদার। তিনি রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলঅর দৌলতদিয়া ইউনিয়নের উত্তর দৌলতদিয়ার ফেলু মোল্লার পাড়ার বাসিন্দা।
নিহতের নাম সাইফুল ইসলাম রিপন। তিনি ঢাকার সাউথ-ইস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তাঁর বাবার নাম মোহন মন্ডল।
এজাহার  সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৬ সেপ্টেম্বর রাত সোয়া ৮টার দিকে বাড়ি থেকে বের হয়। রাত পৌনে ৩টার দিকে দৌলতদিয়া পতীতাপল্লীর কল্পনা বাড়িওয়ালীর দুই নম্বর গেটের সামনে তাকে গুলি করে হত্যা করা হয়। তাঁর বন্ধু ফরিদের মুখের মধ্যে গুলি করা হয়। এতে ফরিদের সাত/আটটি দাঁত মাড়িসহ উড়ে যায়। পায়ে গুলি লেগে গুরুতর আহত হয়। এঘটনার পরে নিহত রিপনের মামা বাদী হয়ে গোয়ালন্দ থানায় মামলা দায়ের করেন।
মামলায় জামাল পত্তনদার, ইয়াসিন শেখ, মো. শহিদ, সুমন শেখ ও হারুনসহ অজ্ঞাত আরও আট থেকে ১০জনকে আসামী করা হয়। পুলিশ মামলার তদন্ত শেষে মোট ১৩জনের বিরুদ্ধে এজাহারপত্র দেয়। রায় প্রদান করার সময় প্রধান আসামী পলাতক ছিলেন।
নিহত রিপনের বাবা মোহন মন্ডল রায়ে ক্ষুদ্ধ হয়েছেন। তিনি বলেন, আমার ছেলের  হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে মাত্র একজনকে ফাঁসির রায় দেওয়া হয়েছে। আমি এই রায় মানি না। আমি উচ্চ আদালতে যাবো।
আসামীপক্ষের আইনজীবী আশরাফুল হাসান আশা বলেন, বিজ্ঞ আদালত একজনের মৃত্যুদন্ড দিয়েছেন। আমরা ন্যায় বিচার পেয়েছি।