রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাজাবাড়ী সদর উপজেলার মিলনায়তনে ১০ টাকার বাজারের আয়োজন করে বিদ্যানন্দ ফাউন্ডেশন, আর এই ১০ টাকায় ব্যাগ ভর্তি বাজার পেল ২১০টি সুবিধা বঞ্চিত পরিবার। রাজসিক বাজারের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান।
রাজসিক বাজারে পাওয়া যায় এক টাকায় তিন কেজি চাল, এক কেজি মসুরের ডাল, দুই কেজি আটা, এক ডজন ডিম, এক কেজি ছোলা, এক লিটার সয়াবিন তেল, এক কেজি মাছ, দেড় থেকে দুইকেজি ওজনের একটি মুরগি, এক কেজি চিনি, এক কেজি সুজি, নুডলসল, একটি টি শার্ট, এক জোড়া  স্যান্ডেল একটি খাতা ও একটি কলমসহ মোট পনের ধরনের পন্য তুলে দেওয়া হয়।
বিদ্যানন্দের ১০ টাকায় বাজার পেয়ে মরিয়ম  বেগম বলেন আমার জীবনে কোনদিনও এক সাথে এত কিছু পাইনি রোজার আগে এসব পেয়ে আমি খুব খুশি হয়েছি। চাল, ডাল, তেল, মাছ, মাংস এত কিছু একসাথে পরিবার নিয়ে রোজায় কিছু দিন ভালো যাবে ধন্যবাদ বিদ্যানন্দকে।
রওশন সরদার নামের একজন বলেন, এখান থেকে চিনি,চাল, ডাল, তেল, আটা, মাছ,সহ মোটদশ ধরনের জিনিস পাইছি। বাজারে জিনিসের অনেক দাম। এতে আমার অনেক উপকার হবে।
বিদ্যানন্দ প্রতিষ্ঠানের বোর্ড সদস্য মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, আমরা সারা বছরই দেশের বিভিন্ন স্থানে আমাদের এই কার্যক্রম পরিচালনা করছি। বাজারে এক কেজি তেলের দাম ১৭০ টাকা,এক কেজি ব্রলার মুরগির দাম ২০০ টাকা. এক কেজি মাছের দাম  ২০০ টাকা । এছাড়া বাজারে প্রতিটি পণ্যের দামই আকাশ চুম্বি। সামনে রোজা। রোজার সময় যাতে সুবিধা বঞ্চিতমানুষ একটু ভালো ভাবে দিন কাটাতে পারে তার জন্য আমাদের এই আয়োজন। মোট ২১০ জন মানুষকে প্রায় দেড় হাজার টাকার পণ্য দিচ্ছি। আমাদের মোট পনেরটি পণ্য আছে। একজন ব্যক্তি যে কোন ১০টি পণ্য নিতে পারবে।
জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, বিদ্যানন্দ মনুষত্বকে সম্মান করে। তারা নিজেদের বিকিয়ে দিয়ে কাজ করে না। তারা সারা দেশেই এই কার্যক্রম পরিচালনা করে। এটি একটি মহৎ উদ্যোগ। সামনে রমজান মাস। সমাজের উচ্চ বিত্তরা যদি অসহায়দের দিকে এগিয়ে আসে। তাহলে সমাজ থেকে বে অসহায় দরিদ্র মানুষেরা একটু ভালোভাবে জীবনযাপন করতে পারে। আমি রাজবাড়ীর পক্ষ বিদ্যানন্দন ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই তারা যেন এই আয়োজন কে চালু রাখে।
এসময় আরও উপস্থিত ছিলেন রাজবাড়ী সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হুমাইরা সুলতানা, উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান আলেয়া বেগম, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য মোহামম্মদ জালাল উদ্দিন।

আপনি যে খবরগুলো মিস করেছেন