রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীতে অভিযান চালিয়ে ফার্মেসীসহ তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (১৫মে) রাজবাড়ী সদর উপজেলার মাটিপাড়া ও নতুন বাজার এলাকায় এই অভিযান চালানো হয়। দুপুর সোয়া ২টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। এতে সহযোগিতা করে উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মো. সেলিম উদ্দিন সূর্য কমার প্রামাণিক, জেলা পুলিশ লাইন্সের উপপরিদর্শক (এএসআই) মো. জাকির হোসেন ও জেলা চেম্বার্স অব্ কমার্স ইন্ডাস্ট্রি।
জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা যায়, রাজবাড়ী সদর উপজেলার নতুন বাজার ও মাটিপাড়া বাজার এলাকায় বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানে অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে প্রতিশ্রæত ওষুধপণ্য যথাযথভাবে সরবরাহ ও বিক্রয় না করার অপরাধে মাটিপাড়া বাজারের মেসার্স মোল্লা ফার্মেসীকে তিন হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে আব্দুল্লাহ মোহাম্মদ হোটেলকে ২ হাজার টাকা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে মেসার্স ফরিদ স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান জরিমানার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে মোট সাত হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সরকারি বিধিবিধান মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়েছে।